মারুফ সরকার, ঢাকা: জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকীতে বাংলাদেশ ভূমিহীন আন্দোলনের আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয় । রবিবার দিনব্যাপি এই আলোচনা সভা অনুষ্ঠিত হয় ।

বাংলাদেশ ভূমিহীন আন্দোলনের কেন্দীয় কমিটির সাধারণ সম্পাদক শেখ নাসির উদ্দীন উপস্থিত ছিলেন। আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ভূমি ছাত্র আন্দলোন কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক ইয়াছিন আরাফাত, পাবনার ভূমিহীন এর সভাপতি মাহাতাব বিশ্বাস ও সাধারণ সম্পাদক জেলার খলিলুর রহমান পাবনা সদর উপজেলার আহবায়ক সামসুল সরদার ও সাধারণ সম্পাদক উকিল বিশ্বাস ,সুজানগর উপজেলার আহবায়ক জালান খান ও পতিটা ইউনিয়ন এর নেতা বর্গ আরও উপস্থিত ছিলেন ।

আলোচনা সভা শেষে ১৯৭৫ সালের১৫ আগস্ট যারা শহীদ হন তাদের আত্বার শান্তির জন্য দোয়া অনুষ্ঠিত হয় ।এদিকে প্রায় ৫০ টি জেলা ও ২০০ টি উপজেলাতে বাংলাদেশ ভূমিহীন আন্দোলনের একই কর্মসূচি অনুষ্ঠিত হয় ।

এ বিষয়ে বাংলাদেশ ভূমিহীন আন্দোলনের কেন্দীয় কমিটির সাধারণ সম্পাদক শেখ নাসির উদ্দীন বলেন, আজ ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যা করা হয়নি হত্যা করা হয়েছে বাংলাদেশের ভূমিহীন কৃষক শ্রমিক মেহনতি দিন দুঃখী খেটে খাওয়া মানুষের রাষ্ট্রে মৌলিক অধিকার কে হত্যা করা হয়েছে । তিনি আরো বলেন আমাদের ভূমিহীন কৃষক শ্রমিক মেহনতি মানুষের পক্ষে আদর্শ নিতি বঙ্গবন্ধু বাকশাল কায়েম করতে হবে ।’বাংলার জনগণের হাজারো বছরের জাতিসত্তার বিকাশ এবং একটি অসাম্প্রদায়িক রাষ্ট্র গঠন ছিল বঙ্গবন্ধুর মহান অবদান। এজন্যই তিনি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে