jogonnath university

এম এম মুজাহিদ উদ্দীন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ও বিবিএ প্রথর্মে বর্ষে ‘এ’, ‘বি’, ‘সি’ ও ‘ই’ ইউনিটের ভর্তি কার্যক্রম আগামী  ২৭ নভেম্বর থেকে শুরু হবে।

সোমবার বিশ্ববিদ্যালয় জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মঙ্গলবার ২২ নভেম্বর প্রকাশিত ১ম মনোনয়নপ্রাপ্তদের ক্ষেত্রে ‘এ’ ইউনিটের ২৭ নভেম্বর হতে ২৯ নভেম্বর পর্যন্ত, ‘বি’ ইউনিটের ২৭ নভেম্বর হতে ২৯ নভেম্বর পর্যন্ত, ‘সি’ ইউনিটের ২৭ নভেম্বর হতে ১ ডিসেম্বর পর্যন্ত এবং ‘ই’ ইউনিটের ২৭ নভেম্বর হতে ২৯ নভেম্বর-এর মধ্যে ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে হবে। বিভিন্ন কোটায় (মুক্তিযোদ্ধার সন্তান কোটা/মুক্তিযোদ্ধার নাতি-নাতনি কোটা, পোষ্য (ওয়ার্ড) কোটা, উপজাতি কোটা, শারীরিক প্রতিবন্ধি কোটা এবং খেলোয়াড় কোটা) উত্তীর্ণ পরীক্ষার্থীদের ‘এ’ ইউনিটের সাক্ষাৎকার ৫ ডিসেম্বর সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিজ্ঞান অনুষদের ডিন কার্যালয়ে, ‘বি’ ইউনিটের সাক্ষাৎকার ১০ ডিসেম্বর সকাল ৯টা হতে বেলা ১টা পর্যন্ত কলা অনুষদের ডিন কার্যালয়ে এবং ‘ই’ ইউনিটের সাক্ষাৎকার ১০ ডিসেম্বর সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত কলা অনুষদের ডিন কার্যালয়ের অনুষ্ঠিত হবে।

এছাড়াও কোটায় ‘সি’ ইউনিটের সাক্ষাৎকার ২৭ ডিসেম্বর সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের কনফারেন্স কক্ষে অনুষ্ঠিত হবে।

‘সি’ ইউনিটের কোটায় মনোনয়নপ্রাপ্তদের তালিকা ২৭ ডিসেম্বর প্রকাশ করা হবে এবং তাদের ২৮ থেকে ২৯ ডিসেম্বর-এর মধ্যে ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে হবে।

ভর্তির জন্য নির্বাচিত শিক্ষার্থীকে নির্ধারিত সময়সীমার মধ্যে নির্বাচিত বিষয়ে অবশ্যই ভর্তি হতে হবে, অন্যথায় সে আর ভর্তি হতে পারবে না। ভর্তির সময় শিক্ষার্থীকে ভর্তি পরীক্ষার প্রবেশপত্র, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার মূল প্রবেশপত্র, নম্বরপত্র, সনদপত্র, সদ্য তোলা ৮ কপি ছবি (৪ কটি পাসপোর্ট সাইজ ও ৪ কপি স্ট্যাম্প সাইজ) ও অন্যান্য প্রয়োজনীয় কাগজাদি আনতে হবে। এবং আসন
খালি থাকা সাপেক্ষে ‘এ’ ‘বি’ ‘ই’ এবং ‘সি’ ইউনিটের পরবর্তী মেধা তালিকা পর্যায়ক্রমে প্রকাশ করা হবে।

উল্লেখ্য, ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট (www.jnu.ac.bd)-এর মাধ্যমে জানানো হবে। ২০১৬-১৭ শিক্ষাবর্ষের প্রথম সেমিষ্টারের ‘এ’, ‘বি’, ‘সি’ ও ‘ই’ ইউনিটের ক্লাস ১৫ জানুয়ারি, ২০১৭ থেকে শুরু হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে