cha bagan

বিডি নীয়ালা নিউজ(২০ই এপ্রিল১৬)-অনলাইন প্রতিবেদনঃ চা বাগান থেকে রাজস্ব আদায়ে সংশ্লিষ্টদের আরও সোচ্চার হতে হবে বলে জানিয়েছেন ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ। মৌলভীবাজারে চা নিলাম সেন্টার স্থাপনে চা বোর্ড,বাণিজ্য মন্ত্রণালয় ও সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলোর সঙ্গে যোগাযোগ করে এ ব্যাপারে পদক্ষেপ নেয়ার কথাও তুলে ধরেন মন্ত্রী। বাংলামেইলের খবর।
বুধবার (২০ এপ্রিল) দুপুরে সিলেটের মৌলভীবাজার সার্কিট হাউজ অডিটোরিয়ামে জেলা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ এর নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় সভায় শামসুর রহমান এসব কথা বলেন।
তিনি বলেন,‘সারা দেশে ভূমি ব্যবস্থাপনাকে আধুনিকায়ন করতে প্রযুক্তিসম্পন্ন ডিজিটালাইজড পদ্ধতি গ্রহণ করা হয়েছে। প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী বিগত এক বছরে দেশে ১০টি আধুনিক হাইটেক ও আইটি পার্ক গড়ে তোলার জন্য খাস জমি বরাদ্দ দেয়া হয়েছে।’
মন্ত্রী বলেন, ‘জননেত্রী শেখ হাসিনার সুদূরপ্রসারী মহাপরিকল্পনার অংশ হিসেবে অর্থনৈতিক অঞ্চল স্থাপনের উদ্যোগ নেয়া হয়েছে। অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠিত হলে দেশি-বিদেশি বিনিয়োগে নতুন প্রবাহ সৃষ্টি হবে এবং এক কোটি মানুষের কর্মসংস্থানের সুযোগ হবে। এ লক্ষ্যে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল (বেজা) স্থাপনের জন্য খাস জমি বরাদ্দ দেয়া হয়েছে। মৌলভীবাজার সদর উপজেলার শেরপুরে অর্থনৈতিক অঞ্চল (বেজা) স্থাপনে ইতোমধ্যে আমরা ৩০০ একর জমি অধিগ্রহণ কাজ সম্পন্ন করেছি।
মৌলভীবাজার চেম্বার অব কমার্সের সভাপতি কামাল হোসেনের সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, মৌলভীবাজার জেলা পরিষদের প্রশাসক আজিজুর রহমান, বাংলাদেশের জাতীয় সংসদের হুইপ ও মৌলভীবাজার ১ আসনের এম.পি. সাহাবুদ্দিন আহমেদ, সাবেক সমাজকল্যাণ মন্ত্রী মরহুম সৈয়দ মহসিন আলীর স্ত্রী এম.পি. সৈয়দা সায়রা মহসিন, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক এস.এম. জাকির হোসেন, অ্যাডভোকেট মিজবাহউদ্দিন সিরাজ ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম. এমদাদুল হক মিন্টু প্রমুখ উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে