ডেস্ক রিপোর্টঃ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় ৪ হাজার ৯২৬টি আসনের বিপরীতে ১ লক্ষ ৩৬ হাজার ২৪৭টি আবেদন জমা পড়েছে। ফলে প্রতি আসনের জন্য লড়বেন ২৮ পরীক্ষার্থী। এর আগে গত ২০১৭-১৮ শিক্ষাবর্ষে আবেদন জমা পড়েছিল ১ লাখ ২৬ হাজার ৫৭টি ।

চবি অনলাইন ভর্তি কার্যক্রমের সমন্বয়ক ও আইসিটি সেলের পরিচালক প্রফেসর ড. হানিফ সিদ্দিকী বলেন, ৬ অক্টোবর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত অনলাইনে আবেদন করে ভর্তিচ্ছুরা৷ তবে ৭ অক্টোবর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত  মোট ১ লক্ষ ৩৬ হাজার ২৪৭ টি ভর্তি আবেদনের টাকা চূড়ান্তভাবে জমা পড়ে।

২০১৮-১৯  শিক্ষাবর্ষে ‘এ’ ইউনিটে ৪৪ হাজার ৪৩১ টি, ‘বি’ ইউনিটে ৩১ হাজার ৭৯০ টি, ‘বি১’ উপ ইউনিটে ১ হাজার ৮৮৪ টি, ‘সি’ ইউনিটে ১১ হাজার ৪৩৯ টি, ‘ডি’ ইউনিটে ৪৪ হাজার ৫৬৮ টি ও ‘ডি১’ উপ-ইউনিটে ২ হাজার ১৩৫ টি আবেদন জমা পড়েছে।

আগামী ২৭ অক্টোবর ‘বি’ ইউনিটের মাধ্যমে শুরু হবে এবারের ভর্তি পরীক্ষা। ২৮ অক্টোবর ‘ডি’ ইউনিট, ২৯ অক্টোবর ‘এ’ ইউনিট, ৩০ অক্টোবর ‘সি’ ইউনিট এবং ৩১ অক্টোবর ‘ডি১’ ও ‘বি১’ উপ-ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া ভর্তির বিস্তারিত তথ্য  http://admission.cu.ac.bdওয়েবসাইট থেকে জানা যাবে।

B/P/N.

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে