বিডি নীয়ালা নিউজ(২৪ই জুন  ২০১৬ইং)- বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্কঃ  রাষ্ট্রীয় মালিকানার মোবাইল ফোন অপারেটর টেলিটকে থ্রিজি নেটওয়ার্ক গ্রামের মানুষের কাছে পৌঁছে দিতে ‘থ্রিজি প্রযুক্তি চালুকরণ ও ২ দশমিক ৫জি নেটওয়ার্ক সম্প্রসারণ (ফেজ-২)’ শীর্ষক নতুন এ প্রকল্পের অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)। এই প্রকল্পে ব্যয় হবে ৬৭৬ কোটি ৮১ লাখ টাকা।

মঙ্গলবার রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ প্রকল্প ছাড়াও আরও ৫টি প্রকল্প অনুমোদন দেওয়া হয়। ৫টি প্রকল্প বাস্তবায়নে আড়াই হাজার কোটি টাকা ব্যয় হবে। সভা শেষে পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, থ্রিজি প্রযুক্তি চালুকরণ ও ২ দশমিক ৫জি নেটওয়ার্ক সম্প্রসারণ (ফেজ-২) প্রকল্প প্রান্তিক পর্যায়ের মানুষ টেলিটকের সম্প্রসারিত নেটওয়ার্কের সেবা পাবেন। এর ব্যয় ধরা হয়েছে ৬৭৫ কোটি ৮১ লাখ টাকা। ডাক ও টেলিযোগাযোগ বিভাগের আওতায় টেলিটক বাংলাদেশ লিমিটেড (বিটিএল) এটি বাস্তবায়ন করবে। চলতি বছরের জুলাই থেকে শুরু হয়ে ২০১৭ সালের ডিসেম্বর নাগাদ প্রকল্পের কাজ শেষ করবে সংস্থাটি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে