awamilig

বিডি নীয়ালা নিউজ(৫ই মে১৬)-অনলাইন প্রতিবেদনঃ বিশ্বের বিভিন্ন দেশের প্রাচীন রাজনৈতিক দলের গঠনতন্ত্রকে অনুসরণ করে দলের গঠনতন্ত্র আধুনিক ও যুগোপযোগী করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের গঠনতন্ত্র উপ-পরিষদের সভাপতি, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ড. আব্দুর রাজ্জাক।

বুধবার (০৪ মে) ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয়ে আয়োজিত ২০তম সম্মেলন উপলক্ষে গঠিত গঠনতন্ত্র উপ-পরিষদের বৈঠক শেষে তিনি এ কথা জানান।

তিনি বলেন, ‘বিশ্বের প্রাচীন গণতান্ত্রিক রাজনৈতিক দল কংগ্রেস, বিজেপি, লেবার পার্টি, কনজারভেটিভ পার্টি, তৃণমূল কংগ্রেসসহ কানাডা, অস্ট্রেলিয়ার মত দেশগুলোর দলীয় গঠনতন্ত্র আমরা সংগ্রহ করেছি। এগুলো দেখে আমাদের গঠনতন্ত্র সংশোধনের জন্য মতামত উপস্থাপন করব।’

এছাড়া দেশে নতুন বিভাগ হওয়ায় বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বাড়ানো হতে পারে বলেও জানান ড. আব্দুর রাজ্জাক।

গঠনতন্ত্রে সভাপতিমণ্ডলীর সদস্য, উপদেষ্টা পরিষদের সদস্য ও যুগ্ম সাধারণ সম্পাদক সংখ্যায় বাড়তে পারে জানিয়ে তিনি বলেন, ‘দলকে আরো শক্তিশালী ও সুদৃঢ় করতে আগামী ১৫ জুনের মধ্যে গঠনতন্ত্র উপ-পরিষদ রিপোর্ট জমা দিবে। তারপরে দলের কার্য-নির্বাহী ও নীতি-নির্ধারক কমিটির সিদ্ধান্ত অনুযায়ী গঠনতন্ত্রে কী পরিবর্তন আসবে তা জানা যাবে।’

ড. আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে উপ-পরিষদের বৈঠকে আরো উপস্থিত ছিলেন- যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, দপ্তর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, কর্নেল ফারুক খান, মেজবাহ উদ্দিন সিরাজ, আব্দুর রহমান ও আমিনুল ইসলাম আমিন প্রমুখ।

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে