bpl

ডেস্ক রিপোর্টঃ খুলনা টাইটান্সকে হারিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) টুয়েন্টি টুয়েন্টি ক্রিকেটের চতুর্থ আসরের ফাইনালে উঠলো রাজশাহী কিংস। টুর্নামেন্টের দ্বিতীয় কোয়ালিফাইয়ার ম্যাচে খুলনাকে ৭ উইকেটে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে রাজশাহী। আগামী ৯ ডিসেম্বর টুর্নামেন্টের ফাইনালে ঢাকা ডায়নামাইটসের মুখোমুখি হবে ড্যারেন স্যামির রাজশাহী।
জয়ের জন্য ১২৬ রানের সহজ লক্ষ্যে ৩৪ রানের মধ্যে ২ উইকেট হারিয়ে বসে রাজশাহী। মোমিনুল হক ২ ও নুরুল হাসান ১৪ রান করে ফিরেন। এরপর পরিস্থিতি সামাল দিয়ে ম্যাচের নিয়ন্ত্রন নেন রাজশাহীর দুই ব্যাটসম্যান আফিফ হোসেন ও সাব্বির রহমান।
২৭ বলে ২৬ রান করে আফিফ ফিরে গেলে ক্রিজে সাব্বিরের সঙ্গী হন নিউজিল্যান্ডের জেমস ফ্রাঙ্কলিন। এই জুটি অবিচ্ছিন্ন ৪৭ বলে ৬২ রানের জুটি গড়ে বিপিএল আসরে প্রথমবারের মত রাজশাহীকে ফাইনালে নিয়ে যান । সাব্বির ৫২ বলে ৪৩ ও ফ্রাঙ্কলিন ২৪ বলে ৩০ রানে অপরাজিত থাকেন। ম্যাচের সেরা হয়েছেন রাজশাহীর প্যাটেল।
এর আগে, মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে আজ দ্বিতীয় কোয়ালিফাইয়ার ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিং করতে নামে খুলনা। এ ম্যাচেও নিজেদের ব্যর্থতা ধরে রেখেছেন খুলনার ব্যাটসম্যানরা। ফলে দল পায়নি বড় সংগ্রহ।
দলের পক্ষে আরিফুল হক অপরাজিত ৩২, মাহমুদুল্লাহ রিয়াদ ও নিকোলাস পোরান ২২ রান করে করেন। রাজশাহীর ইংল্যান্ডের সামিত প্যাটেল ১৯ রানে ৩ উইকেট নেন।
সংক্ষিপ্ত স্কোর :
খুলনা টাইটান্স : ১২৫/৯, ২০ ওভার (আরিফুল ৩২*, পোরান ২২, প্যাটেল ৩/১৯)।
রাজশাহী কিংস : ১২৯/৩, ১৯.২ ওভার (সাব্বির ৪৩*, ফ্রাঙ্কলিন ৩০*, মাহমুদুল্লাহ ১/১০)।
ফল : রাজশাহী কিংস ৭ উইকেটে জয়ী।
ম্যান অব দ্য ম্যাচ : সামিত প্যাটেল (রাজশাহী কিংস)।

বি/এস/এস/এন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে