copa america

বিডি নীয়ালা নিউজ(৯ই জুন ১৬)-স্পোর্টস ডেস্কঃ  ইকুয়েডর ম্যাচের দুঃখ ভুলতে ব্রাজিল যে হাইতিকে বেছে নিতে পারে, তার আভাস গত দু’দিন ধরেই শোনা যাচ্ছিল দুঙ্গাদের গলায়। কিন্তু মাস্ট উইন ম্যাচে সনি নর্ডিদের দেশের ওপর দিয়ে যে বুলডোজার চালিয়ে দেবে কুটিনহো অ্যান্ড কোম্পানি তার আঁচ বোধ হয় পায়নি অতি বড় ব্রাজিল সমর্থকও। পাঁচ দিন আগে যে সমর্থকদের দেখা গিয়েছিল গ্যালারিতে মুখ গোমড়া করে বসে থাকতে, আজ তাঁরাই সেলিব্রেট করার সময়টুকুও পাচ্ছিলেন না যেন। একটা গোলের উৎসব শেষ হওয়ার আগেই ফের গোল। তারপর আবার…আবার। শেষ পর্যন্ত হাইতিকে সাত গোলে ধ্বংস করল নেইমারহীন ব্রাজিল।

বৃহস্পতিবার যেন জেতার জন্যই মাঠে নেমেছিল ব্রাজিল। আগের ম্যাচে পেরুকে যথেষ্ট বেগ দিয়েছিল হাইতি। পুরো ম্যাচে পেরুকে চাপে রেখে ম্যাচ প্রায় ড্র করেই ফেলেছিল নর্ডিরা। এ দিন তাই তাঁদের কাছ থেকে একটা মোড়িয়া লড়াই আশা করেছিল ফুটবলপ্রেমীরা। কিন্তু কোথায় লড়াই! ৯০ মিনিটের সাম্বা ঝড়ে স্রেফ খড়কুটোর মতো উড়ে গেল হাইতি। হাফ টাইমের আগেই তিন গোল। ফের খেলা শুরু হতেই আবার গোল। পাঁচ গোল খাওয়ার পর একটু যেন হুঁশ ফিরল হাইতির। মার্সেলিনের জোরালো শটে এক গোল শোধ করল হাইতি। কিন্তু তাতে ম্যাচের রং বদলালো না একটুও। ব্রাজিলের হয়ে হ্যাটট্রিক করলেন কুটিনহো। দু’গোল অগাস্টোর।

এ দিনের স্কোর লাইন বিশ্বকাপ সেমিফাইনালের সঙ্গে হুবহু এক। তফাৎ শুধু একটাই। জার্মান ব্যাটেলিয়নের কাছে সে বার সাত গোল খেয়েছিল ব্রাজিল। এ বার কিন্তু তাঁরা স্কোরবোর্ডে বিপরীত দিকে। তবে এরপর শুরু হবে আসল খেলা। শুরু হবে নকআউট রাউন্ড। সেখানে আরও কঠিন পরীক্ষা অপেক্ষা করছে দুঙ্গা ব্রিগেডের জন্য।

 

ABP

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে