সাইফুল ইসলাম, কুড়িগ্রাম জেলা প্রতিনিধি: কুড়িগ্রামে জেলা পরিষদ নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।

সোমবার সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোটাররা উৎসব মুখর পরিবেশে ভোট প্রদান করেন। এবারে ৯টি উপজেলার ৯টি কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ছিল ১ হাজার ১৩টি। ৯টি সাধারণ ওয়ার্ডের জন্য প্রার্থী ছিল ৩৬জন এবং ৩টি সংরক্ষিত নারী আসনের জন্য প্রার্থী ছিল ১০জন।

এর আগে জেলা পরিষদ চেয়ারম্যান পদে জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মোঃ জাফর আলী বিনা প্রতিদ্বন্দ্বীতায় দ্বিতীয়বারের মত নির্বাচিত হন।নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনা করতে প্রতিটি কেন্দ্রে নিরাপত্তার জন্য ৫জন পুলিশ ও আনছারসহ স্ট্রাইকিং ফোর্স হিসেবে র‌্যাব ও পুলিশের একটি করে টিম দায়িত্ব পালন করে। এছাড়াও প্রতিটি কেন্দ্রে একজন করে ম্যাজিস্ট্রেট নিয়োগ প্রদান করা হয়। ইভিএম পদ্ধতিতে ভোট প্রদানে ভোটারদের কোন অভিযোগ ছিল না।

জেলা প্রশাসক ও জেলা রিটাণিংং কর্মকর্তা মোহাম্মদ জেলাউল করিম জানান, নির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

নির্বাচনে ৩টি মহিলা সংরক্ষিত পদে মধ্যে ভুরুঙ্গামারী, নাগেশ্বরী ও ফুলবাড়ী থেকে মাসুদা ডেইজি হরিণ মার্কা ৃপ্রতীক নিয়ে ১৯৩ ভোট পেয়ে বেসরকারীভাবে বিজয়ী হয়েছেন ।

কুড়িগ্রাম সদর, রাজারহাট ও উলিপুর থেকে মহিলা সংরক্ষিত পদে শিউলী বেগম হরিণ প্রতীক নিয়ে ২৮৯ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হন। চিলমারী, রৌমারী ও চর রাজীবপুর উপজেলা থেকে সংরক্ষিত মহিলা সদস্য পদে আরমিন নাহার ফুটবল প্রতীক নিয়ে ৯৭ ভোট পেয়ে বেসরকাবিভাবে নির্বাচিত হয়েছেন।

অপরদিকে জেলার ৯টি উপজেলায় ৯জন বিজয়ী প্রার্থীর মধ্যে কুড়িগ্রাম সদরে মিনহাজুল ইসলাম আইয়ুব টিউবওয়েল মার্কা নিয়ে ৪৯ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হন। উলিপুর উপজেলায় মোঃ জুয়েল হাতি মার্কা নিয়ে ৯২ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হন।

রাজারহাটে এনামুল হক বৈদ্যুতিক পাখা নিয়ে ৫২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। ভূরুঙ্গামারী উপজেলা থেকে মোঃ জহির উদ্দিন তালা প্রতীক নিয়ে ৬২ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন।

নাগেশ্বরীতে একরামুল হক বুলবুল তালা প্রতীক নিয়ে ১০৬ ভোট পেয়ে নির্বাচিত হন। ফুলবাড়ীতে মনোয়ারা বেগম হাতি মার্কা প্রতীক নিয়ে ৪৭ ভোট পেয়ে নির্বাচিত হন। চিলমারীতে মোঃ জামিনুল হক তালা প্রতীক নিয়ে ৪০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

রৌমারীতে হারুনুর রশীদ বৈদ্যুতিক পাখা প্রতীক নিয়ে ৪১ ভোট পেয়ে নির্বাচিত হন এবং চর রাজীবপুর থেকে মোঃ সোহেল সরকার হাতি প্রতীক নিয়ে ২৪ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন বলে নিশ্চিত করেছেন জেলা প্রশাসক ও জেলা রিটাণিংং কর্মকর্তা মোহাম্মদ রেজাউল করিম ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে