ডেস্ক রিপোর্টঃ আইনমন্ত্রী আনিসুল হক এমপি বলেছেন, কোনো কোনো নেতা আছেন যারা কথা শুনে ব্যথা বোঝেন। আমাদের নেতা হচ্ছেন এমন নেতা যিনি মানুষের মুখ দেখলেই তাদের ব্যথা বোঝেন। তিনি বলেন, কুমিল্লা বিভাগ হবে।

যাদের সঙ্গে নিতে চেয়েছিলাম তারা আসবে না। তবে আমার ব্রাহ্মণবাড়িয়া জেলা আসবে, চাঁদপুরও বলছে থাকবে। কিন্তু কেউ কেউ বলছে তারা থাকবে না। তাদের সঙ্গে কথা চলছে। কুমিল্লা বিভাগ সম্পর্কে সিদ্ধান্ত এবং সব প্রক্রিয়া সম্পন্ন হয়ে গেছে। কুমিল্লা বিভাগের প্ল্যান নেয়া হয়ে গেছে, এখন শুধু ঘোষণার অপেক্ষা।

কুমিল্লায় বৃহস্পতিবার দুপুরে ৬২ কোটি ১৮ লাখ ৫৬ হাজার টাকা ব্যয়ে ১০ তলাবিশিষ্ট নবনির্মিত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবনের উদ্বোধন শেষে মন্ত্রী এ কথা বলেন।

অনুষ্ঠানে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বলেন, আইনের শাসন ও গণতন্ত্র একে অপরের পরিপূরক। আইনের শাসন ছাড়া গণতন্ত্র ও মানবাধিকার বিকশিত হতে পারে না। আইনের শাসন প্রতিষ্ঠার জন্য রাষ্ট্রের তিন অঙ্গকেই এক সঙ্গে কাজ করে যেতে হবে। অনুষ্ঠানে আইনমন্ত্রী বিচার বিভাগের কর্মকাণ্ড তুলে ধরার পাশাপাশি বিচারকদের প্রশিক্ষণ, অবকাঠামো নির্মাণ, বিচারক নিয়োগসহ সরকারের বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরেন। তিনি বলেন, দুই হাজার ৩৮৮ কোটি ২৭ লাখ টাকা ব্যয়ে সারা দেশে ৪২টি আদালত ভবনের নির্মাণকাজ চলছে। এর মধ্যে ২২টির কাজ শেষ হয়েছে।

কুমিল্লা জেলা ও দায়রা জজ কেএম সামছুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন কুমিল্লা সদর আসনের এমপি আ ক ম বাহাউদ্দিন, আইন বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের সচিব আবু সালেহ মো. জহিরুল হক, কুমিল্লা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আবুল হাসেম খান প্রমুখ।

অনুষ্ঠানে কুমিল্লা জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর, পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, জেলা জজ আদালতের বিচারক ও আইন বিভাগের কর্মকর্তারা, আইনজীবীসহ সুশীল সমাজের লোকজন উপস্থিত ছিলেন। জেলা বারের আইনজীবীদের আয়োজনে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনকে সংবর্ধনা দেয়া হয়।

J/N.

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে