সাইফুল ইসলাম, কুড়িগ্রাম বিশেষ প্রতিনিধি: কুড়িগ্রামে বাল্যবিবাহ ও জোরপূর্বক বিবাহ বন্ধে চাইল্ড নট ব্রাইড প্রকল্পের আওতায় স্থানীয় সরকারের বাজেট পদ্ধতি, পরিকল্পনা বিষয়ে ইউনিয়ন যুব নেতাদের দক্ষতা উন্নয়নে সংলাপ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

সোমবার দুপুরে বেসরকারি উন্নয়ন সংস্থা আারডিআরএস বাংলাদেশ’র আয়োজনে আরডিআরএস প্রশিক্ষণ হলরুমে স্থানীয় সরকারের (ইউপি) অপারেশন পদ্ধতি, পরিকল্পনা, এবং বাজেট পদ্ধতি ও ইউপি বাজেট বিশ্লেষন করার দক্ষতা উন্নয়ন সম্পর্কে ইউনিয়ন যুব নেতাদের সাথে সংলাপ অনুষ্ঠান করা হয়।

সংলাপ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিএনবি প্রজেক্টের কো-অর্ডিনেটর মো: আব্দুল্লাহ আল মামুন। এসময় উপস্থিত ছিলেন কুড়িগ্রাম যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ আলী আর রেজা, মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রোগ্রাম অফিসার জয়ন্তী রাণী,সদর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্র্তা মোঃ মোস্তানজির বিন ইসলাম,যাত্রাপুর ইউপি চেয়ারম্যান আব্দুল গফুর,বিভিন্ন ইউপি সচিব ও যুব ফোরাম সদস্য প্রমুখ।

বেসরকারি উন্নয়ন সংস্থা আরডিআরএস বাংলাদেশ কুড়িগ্রামের চাইল্ড নট ব্রাইড প্রকল্পের আর্থিক ও কারিগরি সহযোগিতায় এনআরকে- টেলিথন ও প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এ সংলাপের আয়োজন করেছে ।

অনুষ্ঠানে সকলের অংশগ্রহণে বাল্যবিবাহ ও জোরপূর্বক বিবাহ বন্ধে সম্মিলিত পরিকল্পনা প্রনয়ন করা হয়,যা বাল্যবিবাহ বন্ধে বলিষ্ঠ ভুমিকা রাখবে বলে অতিথিগণ জানান ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে