সাইফুল ইসলাম, কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামে দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে ৫ লক্ষ টাকার শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে।স্বেচ্ছাসেবী ও দাতব্য সংস্থা বিদ্যানন্দ ফাউন্ডেশন এই শিক্ষাবৃত্তির আয়োজন করে।

বুধবার (২৩ আগস্ট) সকাল সাড়ে ১০টায় কুড়িগ্রাম কলেজ মোড়স্হ শেখ রাসেল পৌর অডিটোরিয়ামে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মোট ১০০ জন দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীকে এককালীন সহায়তা হিসেবে প্রতিজনকে নগদ চার হাজার টাকা ও এক হাজার টাকার শিক্ষা উপকরণসহ সর্বমোট পাঁচ লক্ষ টাকার সহায়তা দেওয়া হয়েছে । মাধ্যমিক স্তর থেকে বিশ্ববিদ্যালয় পর্যন্ত বিভিন্ন স্তরের শিক্ষার্থীদের এই শিক্ষাবৃত্তির জন্য নির্বাচন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুড়িগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ।
বিদ্যানন্দের গভর্নিং বডির সদস্য মো. জামাল উদ্দিনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার এ কে এম ওহিদুন্নবী ও কুড়িগ্রাম প্রেসক্লাবের সভাপতি রাজু মোস্তাফিজ।
গভর্নিং বডির সদস্য মো. জামাল উদ্দিন জানান, শিক্ষা প্রসারের লক্ষ্যে প্রতি বছর বিদ্যানন্দ শিক্ষা বৃত্তি প্রোগ্রাম করে থাকে। এরই ধারাবাহিকতায় ২০২৩ সালে দেশব্যাপী বিভিন্ন জেলা ও উপজেলায় কয়েক হাজার শিক্ষার্থীকে শিক্ষা বৃত্তি দেওয়া হবে ।

অনুষ্ঠানে প্রধান অতিথি জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ বলেন, কুড়িগ্রাম জেলার পিছিয়ে পড়া মানুষের বিভিন্ন কারণে পড়াশোনা চ্যালেঞ্জের সম্মুখীন হয়। এ ধরনের পরিবারের শিক্ষার্থীদের পড়াশোনা চালিয়ে নেয়ার জন্য বিদ্যানন্দ ফাউন্ডেশন যে কার্যক্রম হাতে নিয়েছে তা সত্যি প্রশংসনীয়। শিক্ষার্থীদের বাল্যবিবাহ বন্ধে সচেতন থাকা, নিয়মিত রুটিন করে পড়াশোনা করা এবং সময়ের মূল্য নিয়ে দিকনির্দেশনামূলক বক্তব্য দেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে