মোঃ কাওছার হামিদ ,কিশোরগঞ্জ (নীলফামারী) থেকে –   নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার গাড়াগ্রাম ইউনিয়নে শ্রম কল্যাণ পাবলিক পাঠাগারের উদ্যোগে ও আরডিআরএস বাংলাদেশ সেভ দ্যা চিলড্রেন’র কারিগরী সহযোগীতায় আইরেক্সের অর্থায়নে অভিভাবক সমাবেশ ও পড়া উৎসবের আয়োজন করা হয়।
বুধবার (১৫-১১-২০১৭) সকালে শ্রম কল্যাণ পাবলিক পাঠাগারের নিজস্ব কার্যালয়ে শিশুদের বই পড়া দক্ষতা বৃদ্ধি ও পাঠে মনোনিবেশের জন্য গাড়াগ্রাম ইউনিয়নের ১৫টি প্রাথমিক বিদ্যালয়ের ৭শ ৭৫জন শিক্ষার্থীর অংশ গ্রহন করে পড়া উৎসবকে প্রানবন্ত করে তোলে। এর মধ্যে প্রতিযোগীতার মধ্য দিয়ে ২৭জন শিক্ষার্থীকে নির্বাচিত করা হয়।
মা সমাবেশে আরডিআরএস বাংলাদেশ রিড প্রকল্পের ক্লাশ রুম এ্যাসিটেন্ট (সিএ) ফারজানা বেগম ও পাঠাগারের সাধারণ সম্পাদক ইমাম হোসেন ইমু মা সমাবেশের উপস্থিত মা’দেরকে কিভাবে খেলা ও কাজের মাঝে শিশুদের শিক্ষা দেয়া যায় এবং শিশুদের প্রতি যন্তবান হওয়ার বিষয়ে বিভিন্ন দিক তুলে ধরেন এবং প্রতিটি মাকে এক পরিবারের আদর্শ শিক্ষক হিসাবে গড়ে উঠার জন্য উৎসাহ প্রদান করা হয়।
পরে পাঠাগারের সভাপতি আর এম তৌফিকুল ইসলাম মিশুকের সভাপতিত্বে ও প্রধান উদ্যোক্তা রিগ্যান মিয়ার সঞ্চালনায় আলোচনা সভাবেশে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন নীলফামারী জেলা পরিষদের সদস্য ফারুক হোসেন মিথুন, বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন অবসর প্রাপ্ত শিক্ষক ও পাঠাগারের উপদেষ্টা ফজলুল হক, শরীফাবাদ স্কুল ও কলেজের সহকারী শিক্ষক অনন্ত কুমার, আরডিআরএস’র টেকনিক্যাল অফিসার আজহারুল ইসলাম, রিড প্রকল্পের ক্লাশ রুম এ্যাসিটেন্ট (সিএ) ফারজানা বেগম প্রমুখ। আলোচনা সভা শেষে পড়া উৎসবের বিজয়ী শিশুদের মধ্যে পুরুস্কার বিতরণ করা হয়। পুরুস্কার পাওয়া শিশু রায়হানুল ইসলাম অনুভুতি প্রকাশ করতে গিয়ে সেভ দ্যা চিলড্রেন ও শ্রম কল্যাণ পাঠাগারকে ধন্যবাদ জানান।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে