মাফি মহিউদ্দিন, কিশোরগঞ্জ (নীলফামারী) প্রতিনিধিঃ চালের বাজার নিয়ন্ত্রণ ও নিম্ন আয়ের মানুষদের স্বস্তি দিতে নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলায় শুরু হল ওএমএস চাল বিতরণ কার্যক্রম। দৈনিক ২ টি পয়েন্টে ৮ শ’ পরিবারকে ৩০ টাকা কেজি দরে ৫ কেজি করে চাল বিতরণ করবে ডিলাররা।

এ সুবিধা ভোগ করবে উপজেলার টিসিবির কার্ডধারী ১৬ হাজার ৯ শ’ ৫৪ জনও। বৃহস্পতিবার সকাল ১০ টার সময় উপজেলায় ওএমএসের চাল বিতরণের আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার নূর-ই-আলম সিদ্দিকী। এসময় উপস্থিত ছিলেন উপজেলা খাদ্য পরিদর্শক নূরে রাহাদ রিমন, সংশ্লিষ্ট তদারকি কর্মকর্তা, সংশ্লিষ্ট ডিলারগণ।

শুক্র ও শনিবার বাদে সপ্তাহে ৫ দিন এ চাল বিতরণ করা হবে। প্রতিটি পয়েন্টে নিম্ন আয়ের মানুষদের জন্য একটি লাইন ও টিসিবির কার্ডধারীদের জন্য আলাদা একটি লাইন করে এ চাল বিতরণ করা হচ্ছে। নিম্ন আয়ের মানুষদের জন্য ভোটার আইডি কার্ড নিয়ে আগে আসলে আগে পাবেন ভিত্তিতে চাল পাচ্ছে নিম্ন আয়ের মানুষরা।

অন্যদিকে টিসিবি কার্ডধারীরা কার্ড নিয়ে এসে এ চাল কেনার সুবিধা পাচ্ছে। এক জন ডিলার প্রতিদিন ৪ শ’ পরিবারকে ৩০ টাকা দরে ৫ কেজি করে চাল বিতরণ করবে। উপজেলার দু’টি পয়েন্টে প্রতিদিন ৮ শ’ পরিবার এ চাল পাওয়ার সুবিধা পাবে। এ উপজেলার ৯টি ইউনিয়নে পর্যায়ক্রমে দু’টি পয়েন্ট করে চাল শুক্র ও শনিবার বাদে পুরো মাসে বিতরণ করা হবে। প্রতিটি পরিবার মাসে দু’ বারে ৩০ টাকা দরে ১০ কেজি চাল কিনতে পারবে।
উপজেলার মেডিকেল মোড়ের পড়ে বড় ব্রিজের কাছে ডিলার বাবুল হোসেন( দুরাকুটি মোড়ে) ও মূল বাজার আরো একটি পয়েন্টে মোট দু’টি স্থানে সরকার কর্তৃক এ ওএমএসের চাল বিতরণ চলবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে