কাওছার হামিদ, কিশোরগঞ্জ (নীলফামারী) থেকেঃ নীলফামারীর কিশোরগঞ্জে ব্রিটিশ কাউন্সিলের কারিগরি সহযোগীতায় ইউরোপিয় ইউনিয়নের অর্থায়নে মাগুড়া স্বাধীন বাংলা যুব ক্রীড়াচক্রের সৌজন্যে গতকাল বিকাল ৩টায় ‘মাগুড়া খামাতপাড়া সরকারি প্রাথমিক বিদ্যাল’য়ে ঝড়ে পড়া ছাত্র-ছাত্রী ও অভিভাবক এবং শিক্ষকদের নিয়ে আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

অত্র বিদ্যালয়ের সহকারী শিক্ষক আজাদুল করিম আজাদ- সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক গোলাম মোস্তফা। আরো উপস্থিত ছিলেন রিপোর্টার্স ইউনিটি কিশোরগঞ্জের সাংগঠনিক সম্পাদক প্রভাষক মোঃ রউফুল আলম, মোঃ সফিউজ্জামান সাদেকুল, যুগ্ন-সম্পাদক, মাগুড়া স্বাধীন বাংলা যুব ক্রীড়াচক্র, শামিম আজাদ লিপন সাংগঠনিক সম্পাদক, মাগুড়া স্বাধীন বাংলা যুব ক্রীড়াচক্র । ব্রিটিশ কাউন্সিলের স্যাপ লিটার মোঃ তাহেরুল ইসলাম তাহের ও টাস লিটার সোমা আক্তার প্রমূখ। অনুষ্ঠানের শুরুতে কোরআন থেকে তেলায়াত করেন গোলাম মোস্তফা।

উপস্থিত সবাই ঝড়ে পড়া ছাত্র-ছাত্রীদের বিষয়ে বলেন সরকার বিনামূল্যে বই দিচ্ছে, শতভাগ উপবৃত্তি প্রদান করছে, শিশুদের জন্য বিস্কুট দিচ্ছে তার পর কেন ছাত্র-ছাত্রীরা ঝড়ে পরছে এর কারণ কি? উপস্থিত অভিভাবকরা বলেন, অভাবের কারণে পরীক্ষার ফি দিতে পারি না। স্যাররা জুতা, মোজা পড়ে স্কুলে আসতে বলেন। ডাং-মাইর করেন। স্কুল ড্রেস না থাকার কারণে। মাত্র দু‘তিনটা ক্লাস হয়। প্রশ্ন উত্তর প্রদান করেন, শিক্ষক আজাদুল করিম আজাদ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে