মাফি মহিউদ্দিন কিশোরগঞ্জ (নীলফামারী) প্রতিনিধিঃ নীলফামারী কিশোরগঞ্জ উপজেলায় জোরপূর্বক মুশরুত পানিয়াল পুকুর আদর্শ বিদ্যা নিকেতন স্কুলের জমি দখলের পাঁয়তারা করছে একটি কুচক্রী মহল। উপজেলা নির্বাহী অফিসারকে অভিযোগ করেছেন স্কুলের প্রধান শিক্ষক মিজানুর রহমান।
অভিযোগ সূত্রে জানা যায়, জমির মালিক শাহিনুর রহমান শাহিন মুশরুত পানিয়াল পুকুর মৌজার, জে এল নং ১৫ খতিয়ান নং ৩৭৬, দাগ নং ২৬৯৫ ও ২৬৯৬। জমির পরিমাণ ৮৪ শতাংশের মধ্যে ৪০ শতাংশ জমি তিনি, ২০০৯ সালে নভেম্বর মাসের ১২ তারিখে পানিয়াল পুকুর প্রামাণিক গ্রামের মৃত জহির উদ্দিনের ছেলে আব্দুল বারীর কাছ থেকে কবলা খরিদ মূলে কিনে নেন। পরে তিনি তার আপন ছোট ভাই মিজানুর কে স্কুল করার জন্য জমিটি দিয়ে দেন। কিন্তু এলাকার কিছু দূস্বকৃতিকারী মানুষ স্কুলটি যেন প্রতিষ্ঠা করতে না পারে সেজন্য প্রথম থেকে অপচেষ্টা করে যাচ্ছে। 
স্কুলটি  ২০১৫ সালে স্থাপন করে, সেখানে নার্সারী থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত ছাত্র-ছাত্রী ভর্তির করে স্কুল পরিচালনা করে আসছেন। এখন স্কুলে প্রায় ২শত ৫০ জন ছাত্র-ছাত্রী রয়েছে। স্কুলের প্রধান শিক্ষক আরো বলেন স্কুলটি নিচু স্থানে হওয়ায় সেখানে পানিউন্নয়ন বোর্ডের অনুমুতি ক্রমে নদীর, ড্রেজিংয়ের সময় ওখান থেকে স্কুলের জন্য বালু তুলে ভরাট করার সময় এলাকার কিছু স্বার্থন্বেষী মানুষ বাঁধা প্রদান করে। ভূয়া মালিকানা দাবী করে স্কুলে নানা ধরণের জটিলতা সৃষ্টি করার পাঁয়তারা করছে বলে দাবী করেণ স্কুলের প্রধান শিক্ষক  মিজানুর রহমান।
 বাংলাদেশ আওয়ামীলীগ নিতাই ইউনিয়ন শাখার সভাপতি ও বর্তমান ইউপি চেয়াম্যান এবং স্কুলের সভাপতি ফারুকুজ্জামান ফারুক বলেন জমিটি শাহিনুর কিনে নিয়েছে। ওখানে তারা মাটি ভরাট করছে সেভানে বাঁধা দেয়ার কি আছে। ইউএনও মহোদয় কাছে অভিযোগ করায় তিনি আমাকে স্কুলের বিষয়টি সমাধানের জন্য বলেছেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসারের সাথে কথা তিনি বলেন অভিযোগ পেয়েছি তদন্ত স্বাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে