স্টাফ রিপোর্টারঃ নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার নিতাই ইউনিয়নের পানিয়ালপুকুর গ্রামে ভোগ দখলী জমি গভীর রাতে অনাধিকার প্রবেশ করে জবরদখলের অভিযোগ উঠেছে।

গতরাত ৩০ মে -২০২১ দিবাগত রাত আনুমানিক ২ ঘঠিকায় ভাড়াটিয়া দল সংঘবদ্ধ ভাবে জমিতে প্রবেশ করিয়া জবরদখলের চেষ্টা করে।

এ সময় জমির মালিক ভুক্তভোগী আ.ন.ম রুহুল ইসলাম শারীরিক ভাবে অসুস্থ‍্য থাকায় তার ছেলে মোঃ রাশেদুজ্জামান রাশেদ জাতীয় সেবা ৯৯৯ ফোন দিলে কিশোরগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে পৌছালে তারা পালিয়ে যায়।

ইতিপূর্বে গত ১০/৩/২০২১ তারিখে জমিতে লাঠি সোঠা নিয়ে সুসজ্জিত হয়ে অনুপ্রবেশ করে এবং জমিতে থাকা ভুট্রার গাছ উপড়ে ফেলে ও পদদলিত করিলে জাতীয় সেবা ৯৯৯ ফোন দেয়। কিশোরগঞ্জ থানা পুলিশ তাৎক্ষনিক ঘটনাস্থলে পৌছলে মারামারি নিয়ন্ত্রনে আনে এবং ভুয়া মালিকানা দাবীদার আনোয়ার হোসেন আনু ও ছানারুল ইসলাম ছানার নামীয় দুই ভাইকে গ্রেফতার করে বিজ্ঞ আদালতে প্রেরণ করেন। তারা একই গ্রামের কবিরাজ পাড়ার মৃত‍্যু খেরু মামুদের ছেলে।

উক্ত জমির তফসিল অনুযায়ী ৮১ বছর ধরে ভোগ দখলীয় সম্পত্তি। যাহার মৌজা : পানিয়াল পুকুর, জেএল নংঃ ১৪,খতিয়ান নংঃ৬০,৬৬,৬৭
দাগ নং: ৫৯৯৩ জমির পরিমান ১ একর ৮ শতক।

এ বিষয়ে জমির মালিক ভুক্তভোগী রুহুল ইসলাম বলেন, আমি ব্রেন স্ট্রোকের রোগী। ঠিক ভাবে কথা বলতে পারি না। আমি একজন দাখিল মাদরাসার সুপারিনটেনডেন্ট ও উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম‍্যান। আইনের প্রতি শ্রদ্ধাশীল থেকে সরকারের কাছে আমার আকুল আবেদন আমার পরিবারের জন‍্য আইনের সহযোগীতা চাই।

জমির ভুয়া দাবীদার আনোয়ার হোসেন আনুর সাথে যোগাযোগের চেষ্টা করে তাকে পাওয়া যায়নি। তাদের বিরুদ্ধে জেলা আদালতে মামলা আছে। মামলা নং-২৯/২১ থানায় একাধিক অভিযোগ আছে তাদের বিরুদ্ধে।

মামলা ও আসামী কোর্টে প্রেরনঃ

কিশোরগঞ্জ থানায় অভিযোগ করে ৮/৩/২১ নীলফামারীর কোর্টে মামলা করে ৯/৩/২১ যাহার নং অন্য মামলা নং ২৯/২০২১। বিবাদীগন ১০/৩/২১ জমি বেদখল দেওয়ার চেষ্টা করলে বাদী ৯৯৯ ফোন করলে পুলিশ দু’জনকে ধরে কোর্টে প্রেরন করেন।

মামলার শুনানীঃ

বিজ্ঞ কিশোরগঞ্জ সহকারীর জজ আদালত নীলফামারী মামলা চলমান। মামলা নং ২৯/২০২১ কেন বিবাদীদের বিরুদ্ধে অস্থায়ী নিষেধাজ্ঞা দেওয়া হবে না তা ১৫ কার্যদিবসের মধ্যে কারন দর্শাইতে হবে। আদেশের তারিখ ২৩/৫/২১।

উক্ত বিষায়াদি আজকে(৩১/০৫/২১ইং) মৌখিকভাবে ইওন কে জানানো হয়েছে বলে বিডি নীয়ালা নিউজকে জানিয়েছে জমির মালিক ভুক্তভোগী রুহুল ইসলাম এবং কর্তৃপক্ষের নিকট সুবিচারের দাবি জানিয়েছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে