আহমদ রেজা, চট্টগ্রাম আনোয়ারা উপজেলা প্রতিনিধি: কর্ণফুলী উপজেলার বড়উঠান ইউনিয়নের দৌলতপুর ১নং ওয়ার্ডের বাসিন্দা শেখ মোহাম্মদ ওবায়দুল্লাহ সরকারি রাস্তা নামে নিজস্ব রাস্তা তৈরির পাঁয়তারা অভিযোগ উঠেছে।

অভিযোগকারী হাফেজ মুহাম্মদ ফারুক হোসেন বলেন,পথ ও ছড়াটি ১০০ বছর পূর্বে অকেজো হয়ে গেছে। আমাদের পূর্ব পুরুষগণ উক্ত রাস্তাটি ও ছড়াটি অকেজো হয়ে যাওয়ায় পূর্ব পুরুষগণ আমাদের বাড়ীর সবার সুবিধার্থে বাড়ীর পশ্চিম পার্শ্বে সবার নিজস্ব চলাচলের জন্য ১২ ফুট জায়গা প্রদান করেছি।

তা বর্তমান ইউনিয়ন বরাদ্দ দিয়ে চলাচল রাস্তাটি আরসিসি ঢালাই করা হয়েছে।সেই রাস্তা দিয়ে বর্তমান ১নং ওয়ার্ডের উত্তর ও দক্ষিণ পাশের সর্বস্তরের মানুষ চলাচল করে সহজেই তাদের প্রয়োজনীয় কাজ করতে পারে। এছাড়াও পাড়া প্রতিবেশী ছাড়াও অন্য এলাকার ছেলে মেয়েরা খুব সহজেই দেয়াং পাহাড় সরকারী প্রাথমিক বিদ্যালয়সহ অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানে যেতে পারে।

স্থানীয় বাসিন্দা শেখ সেলিম বলেন,বসত বাড়ীর পূর্ব পার্শ্বে খতিয়ান নং ১২৮৮ ও দাগ নং১৫২২ উল্লেখ পথ পরিবর্তে এর পূর্ব পাশে ৫৯০ নং খতিয়ান নিজস্ব জায়গা থেকে চলাচলের রাস্তা প্রদান করা হয়। বাড়ির পশ্চিম পার্শ্বে খতিয়ান নং ১ দাগ নং ১৫২৩ পানি ছড়াটি নিজস্ব জায়গা থেকে প্রদান করা হয় এবং বাড়ীর পূর্ব পার্শ্বে আমার নিজস্ব জায়গা থেকে জনসাধারণের চলাচলের জন্য ১২ ফুট জায়গা প্রদান করি।

কর্ণফুলী উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নিবার্হী ম্যাজিস্ট্রেট পিযূষ কুমার চৌধুরী বলেন, আমাদের উপজেলায় সার্ভেয়ার নাই।সার্ভেয়ার আসার সাথে সাথে সঠিক জায়গায় পরিমাণসহ অন্যান্য তথ্য পাওয়া যাবে।তাই উভয়কেই অপেক্ষা করতে বলেছি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে