এম ডি বাবুল: র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী, মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট নিয়ে বাস যোগে কক্সবাজার হতে চট্টগ্রামের উদ্দেশ্যে আসছে। উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল গত ২১ মে ২০২৩ ইং তারিখ বিকাল ৫:টার দিকে চট্টগ্রাম মহানগরীর কর্নফুলী থানাধীন কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের পাঁকা রাস্তার উপর একটি বিশেষ চেক পোস্ট স্থাপন করে গাড়ী তল্লাশী শুরু করে।

এসময় একটি যাত্রীবাহী বাসকে চেক পোষ্টের দিকে আসতে দেখে থামানোর সংকেত দিলে উক্ত বাসটি চেকপোষ্টের সামনে থামার সংগে সংগে ০১ জন ব্যক্তি গাড়ি হতে নেমে ০১টি শপিং ব্যাগসহ সুকৌশলে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে র‌্যাব সদস্যরা আসামী প্রীয়োতোষ মজুমদার (৫০), পিতা- মানিক মজুমদার, সাং- মধ্যম বারখাইন, থানা- আনোয়ারা, জেলা- চট্টগ্রাম’কে আটক করে।

পরবর্তীতে উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে ধৃত আসামীকে জিজ্ঞাসাবাদ ও তল্লাশী করে তার ব্যাগ হতে মুড়ির মোয়ার ভিতরে বিশেষ কৌশলে রক্ষিত ১২০০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ আসামীকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আসামীকে জিজ্ঞাসাবাদে জানা যায় যে, সে দীর্ঘদিন যাবৎ কক্সবাজার জেলা হতে স্বল্পমূল্যে মাদকদ্রব্য ক্রয় করে চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন স্থানে পাইকারী ও খুচরা বিক্রি করে আসছে। সে বিভিন্ন সময় বিভিন্ন পদ্ধতি অনুসরণ করে ইয়াবাসহ অন্যান্য মাদক দ্রব্য পাচার করত। র‌্যাব সদস্যরা তার ব্যাগ তল্লাশী করে প্রাথমিকভাবে কোন মাদকদ্রব্য না পেলেও পরবর্তীতে তার ব্যাগের মধ্যে সংরক্ষিত তিন প্যাকেট মুড়ির মোয়ার ওজন দেখে সন্দেহ হয়।

পরবর্তীতে ১টি মোয়া ভেঙে দেখা যায় তার ভিতরে পলিথিন ও স্কচটেপ দ্বারা বিশেষ পদ্ধতিতে ইয়াবা সংরক্ষণ করে রাখা আছে। তার কাছে রক্ষিত ৩টি মুড়ির মোয়ার প্যাকেটে মোট ২৭ টি মোয়ার ভিতরে সর্বমোট ১২ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ৩৬ লক্ষ টাকা।

গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মাদকদ্রব্য সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে