স্টাফ রিপোর্টার: বর্তমান সময়ের সাড়া জাগানো লেখক মোঃ আজহারুল ইসলাম আল আজাদ, তিনি একাধারে একজন লেখক,নাট্যকার,শিক্ষক এবং দক্ষ সংগঠক। তিনি বিভিন্ন সাহিত্য সংগঠনের সাথে ওতপ্রোত ভাবে জড়িয়ে আছেন, তিনি বাংলা সাহিত্য অঙ্গণকে বিশেষ স্থানে তুলতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

পেশাগত জীবনে তিনি শিক্ষকতা পেশা বেছে নিলেও সাহিত্যই যেন তার প্রাণ! তাইতো তিনি নিজ উপজেলার সাহিত্যের আলো বিমুখ মানুষকে সাহিত্যের পতাকা তলে নিয়ে আসতে গড়ে তুলেছেন সাহিত্য শিখা পরিষদ নামে একটি সাহিত্য সংগঠন! এ সংগঠনের সাহিত্য ম্যাগাজিন সাহিত্য শিখা আজ সারাদেশের হাজার হাজার তরুণ লেখকের সাহিত্য চর্চার অন্যতম মাধ্যম।

একাধারে তিনি সাহিত্য শিখা পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি, সাহিত্য রস লেখক ফোরামের রংপুর বিভাগীয় সভাপতি, দেশের শীর্ষ স্থানীয় জাতীয় দৈনিক যায়যায় দিন এর ফ্রেন্ডস ফোরামের উপজেলা সাধারণ সম্পাদক।

আনন্দের বিষয় গতবছরের ন্যায় এবারও তার একটি সাহিত্য কর্ম প্রকাশিত হয়েছে সাহিত্য রস প্রকাশিত থেকে। তার রচিত সেই হৃদয় ছোঁয়া কাব্যগ্রন্থ “গদ্যময় জীবনের পদ্য” একুশে বইমেলায় কাব্যগ্রন্থ প্রকাশন এর ৬৬৭ নম্বর স্টলে পাওয়া যাচ্ছে!

এটি লেখকের প্রথম কাব্যগ্রন্থ হলেও তার রচিত অনেক নাট্যগ্রন্থ বিভিন্ন সময়ে প্রকাশিত হয়েছে এবং সুধীজনের কাছে ব্যপক জনপ্রিয়তা পেয়েছে!

তার রচিত মেঘের কোলে রোদ হেসেসে বইটি গত বইমেলায় প্রকাশিত হয়েছিল এবং ব্যপক জনপ্রিয়তা পেয়েছিল নাট্য প্রেমিদের কাছে! আশাকরি এবারও তার রচিত কাব্যগ্রন্থটিও পাঠক হৃদয়ে ঝড় তুলবে।

গদ্যময় জীবনের পদ্য বইটি প্রকাশ করেছে সাহিত্য রস প্রকাশনী, বইটির মূল্য ৩০০ টাকা মাত্র। তবে বইমেলা হতে কিনলেই ২৫% ছাড়ে কেনা যাবে। বইটি ঢাকা, খুলনা, চট্রগ্রাম, সিলেট বইমেলা সহ সারাদেশে এবং রকমারি.কম হতেও কেনা যাবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে