আন্তর্জাতিক ডেস্কঃ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সংবাদমাধ্যম এনবিসিকে হুমকি দিয়েছেন। তিনি মাধ্যমটির লাইসেন্স চ্যালেঞ্জ করার কথাও জানিয়েছেন। গতকাল বুধবার এনবিসিতে পরমাণু অস্ত্র সংক্রান্ত একটি রিপোর্ট প্রকাশিত হওয়ার পর এই হুমকি দেন প্রেসিডেন্ট ট্রাম্প। এদিকে তিনি স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে কার্সটজেন নিয়েলসনকে মনোনীত করবেন বলে জানা গেছে। দুই একদিনের মধ্যেই এই ঘোষণা আসতে পারে।
রিপোর্টে এনবিসি জানায়, প্রেসিডেন্ট ট্রাম্প পরমাণু অস্ত্র মজুদ প্রচুর বাড়ানোর পরিকল্পনা করছেন। প্রেসিডেন্ট ট্রাম্প গত জুলাইয়ে জাতীয় নিরাপত্তা উপদেষ্টাদের সঙ্গে বৈঠকে তার এই পরিকল্পনার কথা জানান। ওই বৈঠক কক্ষে উপস্থিত ছিলেন এমন তিনজন মার্কিন কর্মকর্তার বরাত দিয়ে এনবিসি এই তথ্য জানায়। যুক্তরাষ্ট্রের এখন চার হাজার পরমাণু অস্ত্র মজুদ আছে বলে ফেডারেশন অব আমেরিকান সায়েন্টিস্ট জানিয়েছে। কিন্তু প্রেসিডেন্ট ট্রাম্প এই সংখ্যা ৩২ হাজারে উন্নীত করতে চান। ১৯৬০ সালে যুক্তরাষ্ট্রের কাছে এত পরিমাণ পরমাণু অস্ত্র ছিল।
প্রেসিডেন্ট ট্রাম্প গতকাল টু্ইট বার্তায় এনবিসির সংবাদকে ‘ভুয়া এবং পুরোটাই কাল্পনিক’ বলে উল্লেখ করেন। এরপরের টুইটে তিনি বলেন, সব ভুয়া সংবাদ এনবিসি এবং তাদের নেটওয়ার্ক থেকে আসছে। সঠিক কাজটি হবে তাদের মিডিয়া লাইসেন্স চ্যালেঞ্জ করা! দেশের জন্য খারাপ! এনবিসিকে তিনি সিএনএনের সঙ্গে তুলনা করেন। নিয়েলসন হোয়াইট হাউসের ডেপুটি চীফ অব স্টাফ। তিনি সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞও। জর্জ ওয়াশিংটন ইউনিভার্সিটিতে তিনি সাইবার বিশেষজ্ঞ হিসেবে কাজ করেছেন।
বিবিসি ও রয়টার্স।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে