কাওছার হামিদ, কিশোরগঞ্জ, (নীলফামারী) প্রতিনিধি: হাসবো আমি সবার সুখে কাঁদবো সবার দুঃখে নিজের খাবার বিলিয়ে দিব অনাহারির মুখে। তারেই এক দৃষ্টান্ত রাখলেন মানবতার জননী সুফিয়া আক্তার বিজলী নামের এক নারী। নিজের খাবার বিলিয়ে দিতে না পারলেও একটু টুকরো মাংস তুলে দিতে পেরে নিজেকে অনেক ধন্য মনে করেন এই মানবতার জননী।

নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার মাগুড়া ইউনিয়নের দর্জি পাড়া গ্রামে গতকাল দুপুর ২টায় ৪০ জন অসহায় ও প্রতিবন্ধী মানুষের মাঝে এক টুকরো মাংস সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য তুলে দেন।

এই মানবতার জননী প্রতি বছরের নেয় অসহায়,গবীর ও প্রতিবন্ধী মানুষের মাঝে নিত্য প্রয়োজনীয় দ্রব্য পাশা পাশি শীত কালে শীতবস্ত্র বিতরণ, প্রতিবন্ধীদের জন্য হুইল চেয়ার, গরীব মেধাবী ছাত্র ছাত্রীদের মধ্যে বই বিতরণ ও নগত অর্থ, এছাড়াও গৃহহীন মানুষের মাঝে গৃহ নির্মাণ,মসজিদ,মাদ্রাসায় আর্থিক সহযোগিতা, বিভিন্ন সড়ক দূর্ঘটনায় পঙ্গুত্ব ব্যক্তিদের দায়িত্ব নেওয়া সহ অসংখ্য সামাজিক কাজ তিনি করে থাকেন।

শুধু মাগুড়া নয়, মাগুড়া ইউনিয়নের গন্ডি পেড়িয়ে তিনি উপজেলা বিভিন্ন ইউনিয়নে এখন তাঁর পথযাত্রা শুরু করেছেন। তাঁর এই সামাজিক কাজ গুলোর প্রতি অনুপ্রেণীত হয়ে সমাজের বিত্তবানদের এগিয়ে আসা প্রয়োজন বলে মনে করেন সচেতন মহল।

এই মানব দরদী নারী সুফিয়া আক্তার বিজলীর সাথে কথা হলে তিনি বলেন আমাদের সমাজে এখনো একশ্রেণির গরীব অসহায় মানুষ আছে যারা বছরেও হয়তো বা দু একবার মাংস খেতে পারেনা। তাদেরকেই লক্ষ্য করেই আমার এই ছোট্র প্রয়াস।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে