সাব্বির আলম বাবু, প্রতিনিধিঃ ভোলার দুর্গম চরাঞ্চলের ২৬টি কেন্দ্রে একদিন আগে স্বচ্ছ ব্যালট বাক্স, ব্যালট পেপার ও নির্বাচনি সরঞ্জাম পৌঁছে দেওয়া হচ্ছে। এ ছাড়াও উৎসবমুখর পরিবেশে নির্বাচন আয়োজনে চূড়ান্ত প্রস্তুতি সম্পন্ন করেছে জেলা রিটার্নিং কর্মকর্তা।

নির্বাচন উপলক্ষে ভোলার ৪টি আসনে ৫২৬টি ভোটকেন্দ্রে নির্বাচনি সরঞ্জাম বিতরণ শুরু হয়।
শনিবার (৬ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সজল চন্দ্র শীল অন্যান্য কেন্দ্রগুলোর সঙ্গে দুর্গম চরাঞ্চলের কেন্দ্রগুলোর দায়িত্বে থাকা প্রিজাইডিং অফিসারদের হাতে ব্যালট পেপারসহ অন্যান্য সরঞ্জাম তুলে দেন। এসব এলাকায় ব্যালট পেপার পৌঁছানোর পর থেকে নির্বাচন শুরুর আগ পর্যন্ত একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতেৃত্বে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা পাহারায় থাকবে। এ সময় তিনি ভোটকেন্দ্রের প্রিজাইডিং অফিসারের হাতে সংসদ নির্বাচনে কার্যক্রমের জন্য স্বচ্ছ ব্যালট বাক্স ও সরঞ্জাম সরবরাহের মাধ্যমে বিতরণ কার্যক্রম শুরু করেন।
ভোলা জেলা প্রশাসক ও জেলা রির্টানিং কর্মকর্তা আরিফুরজ্জামান জানান, ‘ভোলার চারটি সংসদীয় আসনে ৬ স্তরের নিরাপত্তার মধ্যদিয়ে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এখানে ২৬ জন ম্যাজিস্ট্রেট নির্বাচনি এলাকায় টহল দিচ্ছেন। প্রতিটি কেন্দ্রে আইনশৃঙ্খলা রক্ষায় দুইজন পুলিশ ও ১২ জন আনসার সদস্য থাকবে। অধিক গুরুত্বপূর্ণ কেন্দ্রগুলোতে পুলিশের সংখ্যা তিনজন করে দেওয়া হয়েছে। এছাড়াও ভোটার যাতে নির্ভিগ্নে ভোট কেন্দ্রে গিয়ে ভোট দিতে পারেন সে জন্য স্টাইকিং ফোর্স হিসেবে পুলিশ, র্যাব, বিজিবি, কোস্টগার্ড ও নৌবাহিনী মাঠে টহল দিবে। সঙ্গে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটও মাঠে থাকবেন বলে জানিয়েছেন ভোলা জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা আরিফুজ্জামান।’
তিনি আরও জানান, ‘জেলার চারটি সংসদীয় আসনে ৫২৬টি ভোট কেন্দ্রের মধ্যে ২২৭টি কেন্দ্র ঝুকিপূর্ণ। যার মধ্যে বিচ্ছিন্ন এলাকার ২৬টি ঝুকিপূর্ণ। এসব ঝুকিপূর্ণ কেন্দ্রগুলোতেও রয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা। সুষ্ঠু, নিরপেক্ষ ও উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণের লক্ষ্যে সব ধরণের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আশা করছি একটি সুন্দর নির্বাচন অনুষ্ঠিত হবে। ভোলার চারটি আসনে মোট ভোটার সংখ্যা ১৫ লাখ ৫৩ হাজার ৭৫২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৮ লাখ ৭৬ হাজার ১৮ জন এবং নারী ভোটার সংখ্যা ৭ লাখ ৪৬ হাজার ১২০ জন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে