ডেস্ক রিপোর্টঃ রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব) সেবা প্রদান কার্যক্রমের গতিশীলতা আনয়নের মাধ্যমে ঋণ আদায় করতে পদক্ষেপ গ্রহণ করেছে।
ব্যাংকটি তাদের অনাদায়ী ঋণের অর্থ আদায় করে সম্ভাবনাময় ও লাভজনক ক্ষেত্রে বিনিয়োগ করবে।
রাকাবের প্রশিক্ষণ ইনষ্টিটিউটে বুধবার রাজশাহী বিভাগের ৫০ জন শীর্ষ ঋণ খেলাপি ও ব্যাংক কর্তৃপক্ষের মধ্যে অনুষ্ঠিত এক আলোচনায় বক্তারা এসব কথা বলেন।
রাজশাহী বিভাগের মহাব্যবস্থাপক রফিকুল আলম চৌধুরীর সভাপতিত্বে রাকাব চেয়ারম্যান আব্দুল হান্নান ও ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ আবু আসাদ প্রধান ও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।
আরো বক্তব্য দেন পরিচালক সাইফুদ্দীন আহমেদ, উপ-ব্যবস্থাপনা পরিচালক নাজমুল ইসলাম ও মহাব্যবস্থাপক (অপারেশন) সাজামুল ইসলাম প্রমুখ।
নয়জন আঞ্চলিক ব্যবস্থাপক ও শীর্ষ ৫০ জন ঋণ খেরাপি সভায় উপস্থিত ছিলেন।
রাকাব রাজশাহী সদর দপ্তর বৃহত্তর উন্নয়নের অংশীদার হিসেবে রাজশাহী ও রংপুর বিভাগের উত্তর-পশ্চিমাঞ্চলীয় ১৬ জেলার কৃষিক্ষেত্রসহ অন্যান্য সাব-সেক্টরে ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করছে।
প্রধান অতিথি আব্দুল হান্নান আঞ্চলিক ব্যবস্থাপকদের প্রতি সময়মত ঋণ পরিশোধের জন্য ঋণ গ্রহীতার সঙ্গে যোগাযোগ রাখার আহবান জানান। ‘‘জনগণের অর্থের সঠিক ব্যবহারের জন্য ঋণ আদায়ের বিকল্প কিছু নেই’’ বলে উল্লেখ করেন তিনি।
তিনি উদ্ভাবনী কৌশল ও বৈচিত্রময় পণ্য তৈরিসহ নারী উদ্যোক্তাদের অর্থের যোগান বৃদ্ধির ওপর গুরুত্বারোপ করেন।
তিনি তালিকাভুক্ত ও সকল ব্যাংক নারী উদ্যোক্তাদের অর্থায়নের জন্য প্রয়োজনীয় সহায়তা প্রদান করবে বলে বাংলাদেশ ব্যাংক আশ্বাস দিয়েছে বলে উল্লেখ করেন।

বি/এস/এস/এন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে