জি, এম স্বপ্না, সিরাজগঞ্জ প্রতিনিধি:  মুখপোড়া একটি বড় আকৃতির হনুমান ৪/৫ দিন ধরে সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার সড়াতৈল গ্রামে অবস্থান করছে। কখনো কারো বাড়ির চালের উপর, কখনো গাছের ডালে অথবা সড়াতৈল বাজারের দোকানের সামনে বসছে। স্থানীয় লোকজন হনুমানটিকে কলা, বিস্কুট, বাদাম, কেক ছুড়ে দিচ্ছে। হনুমানটি এসব খাবার গ্রহন করছে এবং এগুলো খেয়ে নিচ্ছে। হনুমানটি বেশ বয়স্ক বলে মনে করছেন স্থানীয়রা। গ্রামের কৌতুহলি ছোট ছেলে মেয়েরা প্রতিদিন হনুমানের পিছে পিছে ঘুরছে এবং মজা করছে। হনুমানটি শিশুদেরকে কিছু বলছে না।

সড়াতৈল গ্রামের বাসিন্দা মাহমুদুল হাসান বাবলা জানান, হনুমানটি দিন এবং রাতের বেশির ভাগ সময় তাদের বাড়ির টিনের চালে বসে থাকছে। এটি কোন অত্যাচার করছে না। বাড়ির লোকজন একে নিয়মিত খাবার দিচ্ছে। গ্রামের শিশুরা হনুমানটিকে দেখতে তার বাড়িতে ভিড় জমাচ্ছে। এটি আগত শিশু ও তার বাড়ির লোকজনের উপর কোন সময় আক্রমন করতে পারে বলে তাদের আশংকা রয়েছে। তিনি হনুমানটিকে তাড়িয়ে দেবার চেষ্টা করলেও এটি তার বাড়ি ছাড়ছেনা।

এ ব্যাপারে বন কর্মকর্তা শফিকুল ইসলাম জানান, মুখপোড়া এই হনুমানটি দল ছুট হয়ে জনপদে ঢুকে পড়েছে। সাধারণতঃ খাবারের অভাবে এরা বন থেকে লোকালয়ে আসে। আবার এক সময় ঘুরতে ঘুরতে এরা নিজেদের দলে ঢুকে বনে চলে যায়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে