শ্রী মিশুক চন্দ্র ভুইয়া, পটুয়াখালী জেলা প্রতিনিধি: পটুয়াখালী জেলা গলাচিপা উপজেলা উলানিয়া বন্দর থানাধীন, উলানিয়া রতনদী তালতলী ইউনিয়ন, গলাচিপা উপজেলার বদনাতলী লঞ্চঘাটে পুলিশের একটি টিম অভিযান চালিয়ে বিপুল পরিমাণ মা ইলিশ সহ এম এল একটি টলার -১ নামক একটি টলার আটক করতে সক্ষম হয়েছে। এসময় টলার থাকা অন্যান্য স্টাফরা পালিয়ে যেতে সক্ষম হলেও টলার সুকানি পালিয়ে যাওয়ার সময় অভিযানে থাকা সাংবাদিক ও পুলিশ আটক হয়েছেন।সকাল সাড়ে ১২টার দিকে সাংবাদিক, শ্রী মিশুক চন্দ্র ভুইয়া সাংবাদিক মোঃ হৃদয় বিন আজীম, শ্রী সুমন মালী গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারেন যে বুড়ো গৌরঙ্গ নদী থেকে এই মাছ আটক করা হয়।চর মোন্তাজ লঞ্চ ঘাট থেকে ছেড়ে আসা টলার টি আটক করা হয়। টলারের লোকজন কূলে পাশিয়ে পালিয়ে যায় । নামক স্থান থেকে প্লাস্টিকের দুইটা বস্তায় ৭০ কেজি মা ইলিশ মাছ ভর্তি করে ওই সুকানির কক্ষে ভরে খুব সাবধানতা অবলম্বন করে নিয়ে আসছে এবং ওই মাছ গুলো এক লোক উঠিয়ে দিয়েছে। যাহা মাছ গুলো কালাইয়ার একজন মাছের আড়ৎদার কে দেওয়ার কথা রয়েছে।

এদিকে গোপন তথ্যের ভিত্তিতে বিষয়টি জেনে দ্রুত পুলিশের উলানিয়া বন্দর ফাঁড়ির ইনচার্জ মোঃ জাহিদ ও এসআই খবর দিয়ে লঞ্চঘাটে গোপনে অবস্থান নেন তারা। কিছুক্ষন পরেই টলার ঘাটে নোঙ্গর করার সাথে সাথে তল্লাশি চালিয়ে সুকানির কক্ষ থেকে ওই দুই বস্তা মা ইলিশ উদ্ধার করা হয়।

এবিষয়ে উলানিয়া বন্দরেক্যাম্পের পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ জাহিদ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে এবং সুকানির বিরুদ্ধে মামলা দিয়ে কোর্টে পাঠানো হয়েছে। আর মা ইলিশ গুলো আপাতত বিতরণ না করে ফাঁড়ির ডিপ ফ্রিজে রাখা হয়েছে। আমরা কোর্টের নির্দেশমোতাবেক মা ইলিশ গুলো বিতরণ করব।

এসময় উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা এ বিষয়ে কিছুই জানানো হয়নি, স্থানীয় সাংবাদিকবৃন্দ সহ স্থানীয় জনসাধারণ উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে