ডেস্ক রিপোর্টঃ উত্তরা, তুরাগ ও দক্ষিনখানের পৃথক ৪টি স্থানে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। তুরাগের বাউনিয়া এলাকায় তিতাস গ্যাসের লাইনে রাইজার থেকে আগুন এবং বাকী ২টি অগ্নিকান্ডের ঘটনা বাসা বাড়িতে লাগে। খবর পেয়ে উত্তরা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ২টি ইউনিটের সদস্যরা দ্রত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রনে আনে। 

শুক্রবার মধ্য রাত ও গতকাল শনিবার সন্ধ্যায় পৃথক ৪টি স্থানে এসব আগুন লাগার ঘটনা ঘটে। উত্তরা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের (ইনচার্জ) ওয়্যার হাউজ ইন্সপ্যাক্টর মো: আব্দুস সামাদ আজ পৃথক পৃথক অগ্নিকান্ডের ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। উত্তরা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার মো: হানিফ আজ জানান, শুক্রবার মধ্য রাত ও গতকাল শনিবার উত্তরা, তুরাগ ও দক্ষিনখানের পৃথক ৪টি স্থানে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।
তিনি জানান, শুক্রবার দিবাগত রাত ৩টার দিকে তুরাগের বাউনিয়া বাদালদী গ্রামে ২৩৮৩ নম্বর বাড়ির সামনে তিতাস গ্যাসের রাইজার লিগেজ হয়ে আগুনের সুত্রপাত হয়। খবর পেয়ে উত্তরা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ২টি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রনে আনার চেষ্টা চালায়। এসময় গ্যাস লাইন থেকে প্রচুর পরিমান গ্যাস নির্গত হতে থাকে।

পরে দমকল বাহিনীর সদস্যরা তিতাস গ্যাসের কর্তৃপক্ষকে আগুন লাগার ঘটনাটি অবহিত করেন। পরবর্তীতে তিতাস গ্যাসের কর্মকর্তাদের ঘটনাস্থলে আসতে বিলম্বিত হওয়ায় তাৎক্ষনিক ভাবে উত্তরা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা অত্যাধুনিক যন্ত্র হাইড্রোলিক পাইপ স্ক্যুইজার ব্যবহার করে দ্রুততম সময়ের মধ্যে আগুন গ্যাস লাইন বন্ধ করে দিয়ে আগুন নিয়ন্ত্রনে আসতে সক্ষম হয়।

স্টেশন অফিসার মো: হানিফ আরো জানান, তুরাগের বাদালদী গ্রামে ২৩৮৩ নম্বর বাড়ির মালিক মো: দেলোয়ার হোসেন। তার ৫মতলা বাড়ির পাশে আগুন লাগে। ওই বাড়িতে ৪০ থেকে ৫০জন লোক অল্পের জন্য আগুনের হাত থেকে রক্ষা পেয়েছে। তিনি জানান, আজ শনিবার দুপুর ১২টা ৫১ মিনিটের দিকে উত্তরা পশ্চিম থানার উত্তরা ৭ নম্বর সেক্টর ২৮ নম্বর রোডের ১ নম্বর ৬ষ্ট তলা বাড়ির ৫ম তলায় আগুন লাগে। ওই বাড়ির বাথরুমের ফল্স ছাদের গরম পানির গিজার থেকে আগুনের সুত্রপাত হয়। খবর পেয়ে উত্তরা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা দ্রুত ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। অগ্নিকান্ডের ওই বাড়ির জামা কাপড় ও অন্যান্য আসবার পত্র আগুনে ভস্মীভুত হয়ে গেছে।

বৈদ্যুতিক শর্ট সাকিট থেকে আগুনের পুত্রপাত বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচেছ। ফ্লাটের মালিক জামিলা বেগম জানান, অগ্নিকান্ডে তার বাড়ির বেশ কিছু মালামাল পুড়ে গেছে। অল্পের জন্য বড় ধরনের দুর্ঘটনার ঘটেনি।
এদিকে, শুক্রবার দিবাগত ভোর রাত ৪টার দিকে উত্তরা পশ্চিম থানার ১১ নম্বর সেক্টর ১৭ নম্বর রোডের ৪৯ নম্বর বাড়ির সামনে গ্যাস লাইনে হঠাৎ করে আগুন লাগে। খবর পেয়ে উত্তরা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ২টি ইউনিটের সদস্যরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রনে আনে। এতে হতাহতের কোন ঘটনা ঘটেনি।

গতকাল শনিবার সন্ধ্যা ৬টার দিকে দক্ষিনখানের ৫৮/৮ ফায়দাবাদ ট্রান্সমিটার সংলগ্ন একটি বাসা বাড়িতে আগুন লাগার ঘটনা ঘটে। ওই বাড়ির একটি রুমে ফ্রিজের লাইনে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়।

P/B/A/N.

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে