ষ্টাফ রিপোর্টার: রাজধানীর উত্তরায় অবৈধভাবে গড়ে ওঠা প্রায় দুই শতাধিক দোকানপাট উচ্ছেদ করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ভ্রাম্যমাণ আদালত।

জানা গেছে, মঙ্গলবার দুপুর ২টা থেকে উত্তরা ৩ ও ৭ নম্বর সেক্টরের বিভিন্ন সড়কে এই উচ্ছেদ অভিযান শুরু হয়ে একটানা বিকেল সাড়ে ৫টা পর্যন্ত চলে। উচ্ছেদ অভিযানের নেতৃত্ব দেন ডিএনসিসি’র ১ নং অঞ্চলের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জুলকার নায়ন। এ সময় উত্তরা পশ্চিম থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মহসীন, বিপুল সংখ্যক পুলিশ সদস্য ও সিটি কর্পোরেশনের কর্মকর্তারা অংশ নেয়। অভিযানকালে সেক্টর কল্যাণ সমিতির লোকজন এবং আঞ্চলিক কর্মকর্তার কার্যালয়ের অন্যান্য কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

এ বিষয়ে ডিএনসিসি’র নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জুলকার নায়ন সাংবাদিকদের জানান, উত্তরা ৩ ও ৭ নম্বর সেক্টরে রাস্তা ও ফুটপাত দখল করে অবৈধভাবে গড়ে ওঠা প্রায় দুই শতাধিক টং ও ভ্যান উচ্ছেদ করা হয়েছে। রাস্তা ও ফুটপাত দখল করে গড়ে ওঠা এসব টং দোকান ও ভ্যানের জন্য জনসাধারণের যাতায়াতের সমস্যা হতো এবং যানজটের সৃষ্টি হত।

জুলকার নায়ন আরও বলেন, পরে এসব মালামাল নিলামে সাড়ে ৪ হাজার টাকায় বিক্রি করা হয়েছে। এছাড়াও অভিযানকালে দু’টি নিয়মিত মামলা করা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে