দেশ ও জাতির কল্যাণ কামনা করে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে ৫৭তম বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শেষ হয়েছে।

রোববার (৪ ফেব্রুয়ারি) সকাল ৯টা ৬ এ শুরু হওয়া টঙ্গীর তুরাগ তীরে ইজতেমার ময়দানে এ পর্বের মোনাজাত পরিচালনা করেন মাওলানা জুবায়ের। প্রায় ২০ মিনিট পর ৯টা ২৬ মিনিটে দেশ ও জাতির কল্যাণ কামনায় মোনাজাত শেষ হয়।

এর আগে ফজরের পর থেকে দলে দলে মুসল্লিরা এসে জড় হন ইজতেমার ময়দানসহ আশপাশের আবাসিক সড়কে। এমনকি ময়দানের আশপাশের আবাসিক বাসা-বাড়ি ছাদেও মুসল্লিরা একত্রিত হয়ে মোনাজাতে অংশ নেন।

সরেজমিনে দেখা গেছে, ঢাকার বিমানবন্দর রোড, আব্দুল্লাহপুর, উত্তরা, টঙ্গী স্টেশন রোড এলাকার সড়কগুলো কানায় কানায় পূর্ণ হয়ে গেছে। এসব সড়কে মিলিত হওয়া মুসল্লিরাও মোনাজাতে অংশ নেন। অশ্রুসিক্ত নয়নে নিজের ও দেশবাসীর কল্যাণকামনায় আল্লাহর দরবারে প্রার্থনা করেন।

মোনাজাত উপলক্ষে মুসল্লিদের সুবিধার জন্য শনিবার রাত ১২টা থেকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের রাজধানীর আব্দুল্লাহপুর থেকে গাজীপুর মহানগরীর ভোগড়া বাইপাস, আব্দুল্লাহপুর থেকে কামারপাড়া রোড হয়ে গাজীপুর মহানগরীর টঙ্গী স্টেশন রোড পর্যন্ত সড়ক, আব্দুল্লাহপুর থেকে আশুলিয়ার বাইপাইল পর্যন্ত এবং মিরের বাজার থেকে টঙ্গী পর্যন্ত সড়কে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রাখা হয়েছিল।

আগামী ৯ ফেব্রুয়ারি দ্বিতীয় পর্বের ইজতেমা শুরু হয়ে আখেরি মোনাজাত হবে ১১ ফেব্রুয়ারি। 

SO/N

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে