আসাদ হোসেন রিফাত, লালমনিরহাট প্রতিনিধিঃ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে দেশের ঐতিহ্যবাহী বৃহত্তম সেচ প্রকল্প লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার দোয়ানী তিস্তা ব্যারেজ পরিদর্শন করছেন চীনা রাষ্ট্রদূত লি জিমিং।

রবিবার সকাল ১০ টা থেকে ১১ টা পর্যন্ত হাতীবান্ধা উপজেলার গড্ডিমারী ইউনিয়নের দোয়ানী তিস্তা ব্যারেজ এলাকার গুরুত্বপূর্ন স্থান সমুহ ঘুরে ঘুরে পরিদর্শন করেন চীনা রাষ্ট্রদূত লি জিমিং।

তিস্তা ব্যারেজ এলাকায় চীনা রাষ্ট্রদূত লি জিমিং আসার সঙ্গে সঙ্গে লালমনিরহাট-১ (হাতীবান্ধা- পাটগ্রাম) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোতাহার হোসেনের পক্ষে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

এ সময় তার সাথে তিস্তা মহাপরিকল্পনা নিয়ে খোলামেলা কথা বলেন, স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন।

লালমনিরহাট জেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক প্রতিমন্ত্রী মোতাহার হোসেন এমপি বলেন, ঢাকায় নিযুক্ত চীনা রাষ্ট্রদূত লি জিমিংসহ ৩ সদস্য বিশিষ্ট একটি দল লালমনিরহাট, নীলফামারী, দিনাজপুর, রংপুর ও গাইবান্ধা জেলায় চীনা কোম্পানী কৃর্তক বিভিন্ন প্রকল্প পরিদর্শনের পাশাপাশি তিনি তিস্তা ব্যারাজ এলাকা পরিদর্শন করেন।

এ সময় আমি তাকে তিস্তা নদী নিয়ে খোলামেলা কথা বলেছি। তিস্তা মহা পরিকল্পনা বাস্তবায়ন হলে যে সফলতা আসবে তা নিয়েও কথা বলেছি। তার সাথে কথা বলে মনে হলো তিনি বিষয়টি পজেটিপ ভাবে গ্রহন করেছেন। আমরা আশা করি দ্রæত সময়ের মধ্যে সু-খবর পাবো।

এ সময় উপস্থিত ছিলেন পানি উন্নয়ন বোর্ডের রংপুর প্রধান প্রকৌশলী আমিনুল হক ভুঁইয়া, হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজির হোসেন, ডালিয়া পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আসফা- উদ-দৌল্লা সহ কর্মকর্তাগন। চীনা রাষ্ট্রদূত লি জিমিং ব্যারাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, তিস্তা ব্যারেজ পরিদর্শন করে ভাল লেগেছে। এ এলাকার লোকজন তিস্তা মহা পরিকল্পনা বাস্তবায়নের পক্ষে রয়েছেন। এ এলাকার আবহাওয়া, প্রাকৃতিক পরিবেশ ও লোকজনের চিন্তা -ভাবনা, মানসিকতা তিস্তা মহাপরিকল্পনার পক্ষেই। পুরো বিষয় নিয়ে সরকারের সঙ্গে আলোচনা করা হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে