khondokar-mosarof-

ডেস্ক রিপোর্টঃ এলজিআরডি ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খোন্দকার মোশাররফ হোসেন বলেছেন, গ্রামাঞ্চলের মানুষের আর্থ-সামাজিক উন্নয়নে সমবায় সমিতি পরিচালিত ডেইরি প্রকল্প আদর্শ ভূমিকা রাখতে পারে।
তিনি সোমবার শহরের বদরপুরে তার বাসভবনে সদর উপজেলার নর্থ চ্যানেল ডেইরি কো-অপারেটিভ সোসাইটির সদস্যদের মধ্যে চেক বিতরণ অনুষ্ঠানে একথা বলেন।
এ সময় মন্ত্রী ওই সমবায় সমিতির ১২৫ জন প্রাথমিক সদস্যের মধ্যে চেক বিতরণ করেন। তাদেরকে গাভী ক্রয়ের জন্য মোট ১ কোটি ৩৭ লাখ ৫০ হাজার টাকা প্রদান করা হয়।
মোশাররফ হোসেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল ও দূরদর্শী নেতৃত্বের কারণে আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছি এবং দেশ মধ্যম আয়ের দিকে এগিয়ে যাচ্ছে। ২০৪১ সালের মধ্যে দেশ উন্নত দেশে পরিণত হবে বলে আমরা আশাবাদী।
সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খোন্দকার মোহতেশাম হোসেন বাবরের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সমবায় অধিদফতরের অতিরিক্ত সচিব মাহফিজুল ইসলাম, জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া, প্রকল্প পরিচালক মো. আসাদুজ্জামান ও পুলিশ সুপার মো. জামিল হাসান বক্তব্য রাখেন।
মন্ত্রী বলেন, বর্তমানে আমরা আমাদের মোট চাহিদার ২০ শতাংশ দুধ উৎপাদন করছি। আমরা যদি এই প্রকল্প সঠিকভাবে চরিচালনা করি, তাহলে আমাদের দুধের চাহিদা পূরণ হবে।
তিনি এই প্রকল্পে নারীদের অংশগ্রহণের প্রয়োজনীয়তার কথা উল্লেখ করে বলেন, সমৃদ্ধ দেশ তৈরিতে তারাও অবদান রাখতে পারেন।

বি/এস/এস/এন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে