আন্তর্জাতিক ডেস্কঃ দক্ষিণ পূর্ব এশিয়ার দেশ ব্রুনাইয়ের মানুষ সব সময় আল্লাহর প্রতি আনুগত্যশীল থাকবে বলে মনে করেন দেশটির সুলতান হাসানাল বলকিয়াহ। তিনি বলেন, আমি চাই সব সরকারি স্থানে আজান ধ্বনিত হোক, যাতে মানুষজন বুঝতে পারে যে এটা তাদের ধর্মীয় দায়িত্ব। একই সঙ্গে ব্রুনাইকে একটি সুখী ও সমৃদ্ধ দাবি করেন সুলতান।

ধর্ষণ, ব্যাভিচার, সমকামিতা, ডাকাতি এবং মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে অপমান বা অবমাননার জন্য মৃত্যুর বিধান রেখে গত বুধবার শরিয়া আইন চালু হয়েছে ব্রুনাইয়ে। এদিন দেশটির রাজধানী বন্দর সেরি বেগাওয়ানে টেলিভিশনে দেয়া জাতির উদ্দেশ্যে ভাষণে সুলতান বলেন, আমি জোর দিয়ে বলতে চাই ব্রুনাই সব সময় আল্লাহর প্রতি আনুগত্যশীল থাকবে।এদিকে, দেশটির নতুন আইন অনুযায়ী সমকামিতার অভিযোগে দোষী প্রমাণিত হওয়া ব্যক্তিদের পাথর ছুঁড়ে মৃত্যুদণ্ড কার্যকর করা হবে। চুরি করার শাস্তি হিসেবে হাত-পা কেটে ফেলাসহ এ রকম বিভিন্ন অপরাধের শাস্তির বিধান রাখা হয়েছে নতুন এই আইনে।

তবে নতুন সমকামিতার অপরাধে নারীদের ৪০ বেত্রাঘাত বা সর্বোচ্চ ১০ বছরের কারাদণ্ডের কথা বলা হলেও পুরুষদের মৃত্যুদণ্ডের বিধান রাখা হয়েছে। এছাড়া কেউ গর্ভপাত করলে তাকে জনসম্মুখে চাবুকাঘাত করা হবে।

B/P/N.

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে