ডেস্ক রিপোর্ট : অস্ট্রেলিয়া সফরে পাকিস্তানের চরম ব্যাটিং বিপর্যয়। বাজে ব্যাটিংয়ের কারণে দুই টেস্ট সিরিজের প্রথম খেলায় ব্রিসবেনে ইনিংস ও পাঁচ রানে হেরে যায় পাকিস্তান।

ব্রিসবেনের মতো অ্যাডিলেড টেস্টেও ইনিংস পরাজয়ের শঙ্কায় পড়েছে পাকিস্তান ক্রিকেট দল। সোমবার চতুর্থ দিনে প্রত্যাশার চেয়েও ভালো ব্যাটিং করতে না পারলে নিশ্চিত ইনিংস পরাজয় হবে আজহার আলীর নেতৃত্বাধীন দলটির।

অ্যাডিলেড টেস্টে ওপেনার ডেভিড ওয়ার্নারের রেকর্ড ট্রিপল সেঞ্চুরির ম্যাচে ৩ উইকেটে ৫৮৯ রান সংগ্রহ করে ইনিংস ঘোষণা করে স্বাগতিক অস্ট্রেলিয়া। দলের হয়ে সর্বোচ্চ ৩৩৫ রান করে অপরাজিত ছিলেন ওপেনার ডেভিড ওয়ার্নার। এছাড়া ১৬২ রান করে শাহীন শাহ আফ্রিদির শিকারে পরিণত হন মারনাস লাবুশেন।

জবাবে ব্যাটিংয়ে নেমে মিচেল স্টার্ক ও পেট কামিন্সের গতির মুখে পড়ে চরম বিপর্যয়ে পড়ে যায় পাকিস্তান। তবে অধিনায়ক বাবর আজমের ৯৭ ও লেগ স্পিনার ইয়াসির শাহর আন্তর্জাতিক ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিতে ৩০২ রান তুলতে সক্ষম হয় পাকিস্তান। অস্ট্রেলিয়ার মাঠে পাকিস্তানের প্রথম ব্যাটসম্যান হিসেবে ৮ নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে ২১৩ বল খেলে ১৩টি চারের সাহায্যে ১১৩ রান করেন ইয়াসির শাহ।

২৮৭ রানে পিছিয়ে থেকে ফলোঅন এড়াতে নেমে মাত্র ২০ রানে ৩ উইকেট হারিয়ে চরম বিপদে পাকিস্তান ক্রিকেট দল। আগের ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও ব্যর্থ ওপেনার শান মাসুদ, ইমাম-উল-হক ও অধিনায়ক আজহার আলী।

অ্যাডিলেড টেস্টের তৃতীয় দিনের খেলা শেষে পাকিস্তানের সংগ্রহ ৩ উইকেটে ৩৯ রান। এখনও ২৪৮ রানে পিছিয়ে রয়েছে সফরকারীরা।

J/N

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে