ডেস্ক রিপোর্টঃ বিজেএমইএ-এর সাবেক সভাপতি আতিকুল ইসলামকে আগামী ২৬ ফেব্রুয়ারি অনুষ্ঠেয় ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী হিসেবে মননোয়ন দেয়া হয়েছে।

প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে মঙ্গলবার রাতে আওয়ামী লীগের স্থানীয় সরকার নির্বাচনের মনোনয়ন বোর্ডের সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়। সভায় সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।
দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বৈঠকের পর সাংবাদিকদের জানান, সভায় সর্বস্মতভাবে আতিকুল ইসলামকে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী করা হয়েছে।
তিনি বলেন, আসন্ন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের উপ-নির্বাচনে দু’জন মহিলাসহ ১৮ জন প্রার্থী দলীয় মনোনয়ন ফর্ম সংগ্রহ করেন।

আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, শেখ ফজলুল করিম সেলিম, মুহম্মদ ফারুক খান, ড. আব্দুর রাজ্জাক, ডা. দিপু মনি এবং দলের দপ্তর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ প্রেস বিফিংয়ে উপস্থিত ছিলেন।
গত বছরের ৩০ নভেম্বর ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হকের মৃত্যুতে এই মেয়র পদটি শূন্য হয়।

ওবায়দুল কাদের বলেন, যে ১৮ জন আওয়ামী লীগের মেয়র পদপ্রার্থী ছিলেন তাদের সবাই যোগ্য। আমরা তাদের মেধা ও প্রতিভায় অভিভূত। কিন্তু সেখান থেকে আমাদের একজনকে বেছে নেয়ার কাজটা খুব কঠির এবং চ্যালেঞ্জিং ছিল। তবে মনোনয়র প্রদানের ক্ষেত্রে বোর্ডের কোন দ্বিধা ছিল না। তারা সর্বস্মতভাবেই মনোনয়ন প্রদান করেছেন। তিনি বলেন, আমাদের মনোনয়ন বোডের চেয়ারপার্সন এই মনোনয়ন অনুমোদন করেছেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সকল দিক বিবেচনা করেই মনোনয়ন বোর্ড আতিকুল ইসলামকে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের উপ-নির্বাচনে মেয়র প্রার্থী করেছেন। তিনি একজন সম্মানিত পরিবারের সদস্য এবং পরিচ্ছন্ন ভাবমূর্তির ব্যক্তিত্ব। তাছাড়া তার নাম পানামা বা প্যারাডাইস কেলেংকারিতে যুক্ত নয়।
মনোনয়ন প্রদানের জন্য আতিকুল ইসলাম প্রধানমন্ত্রী এবং স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের চেয়ারপার্সন শেখ হাসিনা এবং অন্যান্য বোর্ড সদস্যদের ধন্যবাদ জানান।
তিনি এ সময় আওয়ামী লীগের নির্বাচনী প্রতীক নৌকাকে জয়যুক্ত করার জন্য সকলকে একযোগে কাজ করার আহ্বান জানান।

আতিকুল ইসলাম বলেন, আসুন প্রমাণ করি যে, একমাত্র নৌকাই পারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে এগিয়ে নিয়ে গিয়ে ২০২১ সাল নাগাদ একটি মধ্যম আয়ের দেশে এবং ২০৪১ সাল নাগাদ উন্নত-সমৃদ্ধ দেশে পরিণত করতে।
প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা ৯ জানুয়ারি ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র পদে উপ-নির্বাচন এবং নতুন যুক্ত ওয়ার্ডগুলোর কাউন্সিলরদের নির্বাচনের তফসিল ঘোষণা করেন।

তফসিল অনুযায়ী, মনোনয়ন দাখিলের শেষ দিন আগামী ১৮ জানুয়ারি। মনোনয়ন বাছাইয়ের দিন ধার্য হয়েছে ২১ ও ২২ জানুয়ারি এবং মনোনয়নপত্র প্রত্যাহ্যারের শেষ দিন আগামী ২৯ জানুয়ারি।
মেয়র পদে উপ-নির্বাচন ছাড়াও ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনে নতুন যুক্ত ৩৬টি ওয়ার্ড এবং ১২ জন মহিলা কাউন্সিলরের সংরক্ষিত আসনে আগামী ২৬ ফেব্রুয়ারি ভোট অনুষ্ঠিত হবে।

 

 

 

 

 

B/S/S/N.

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে