JUST

বিডি নীয়ালা নিউজ(২৫ই মে১৬)-যবিপ্রবি প্রতিনিধিঃ যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) আগামী ৩১ মে খুলবে। এর আগের দিন ৩০ মে সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো খুলে দেওয়া হবে। মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয় প্রশাসনের বৈঠকে এ সিদ্ধান্ত হয়। ভিসি বিরোধী ছাত্র আন্দোলনের মুখে গত ২৭ এপ্রিল বিশ্ববিদ্যালয় বন্ধ করে দেওয়া হয়েছিল। অবশ্য তখন কর্তৃপক্ষ একে ‘বিশ্ববিদ্যালয় বন্ধ’ না বলে ‘গ্রীষ্মকালীন’ ছুটি বাড়ানো হয়েছে বলে জানিয়েছিলেন।

যবিপ্রবি জনসংযোগ বিভাগের সহকারী পরিচালক হায়াতুজ্জামান জানান, মঙ্গলবার বেলা ১২টায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের বৈঠক বসে। উপাচার্য প্রফেসর ড. আব্দুস সাত্তারের সভাপতিত্বে এতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ট্রেজারার, সব ডিন, বিভাগীয় চেয়ারম্যান, প্রভোস্ট, প্রক্টর, পরিচালক (ছাত্র পরামর্শ ও নির্দেশনা), রেজিস্ট্রার প্রমুখ উপস্থিত ছিলেন। সভায় সিদ্ধান্ত হয়, আগামী ৩১ মে বিশ্ববিদ্যালয়ের সব ক্লাস ও পরীক্ষা চালু হবে। এর আগের দিন ৩০ মে হল খুলে দেওয়া হবে।

তিনি আরও বলেনঃ “৩৪ তম রিজেন্ট বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী যবিপ্রবির ক্যাম্পাসে কোনো প্রকার মিছিল, মিটিং, সভা, করা যাবে না। যদি কেউ ক্যাম্পাসে এ ধরণের কর্মকাণ্ড চালায় তাহলে বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।”

সভার শুরুতে বুয়েট-এর ভিসি প্রফেসর খালেদা একরামের অকাল মৃত্যুতে এক মিনিট নিরবতা পালন করা হয়।

 

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে