ডেস্ক রিপোর্ট: ক্যাসেিনা সংষ্কৃতরি শুরু হয়েছিল বিএনপির সরকারের আমলে। দলটির শীর্ষ নেতাদের সংশ্লিষ্টতা থাকার কারনে কোন ব্যবস্থা গ্রহন করা হয়নি। আজ মঙ্গলবার দুপুরে রাজশাহী সার্কিট হাউজে সাংবাদিকদের এতথ্য জানান তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনিয়মের বিরুদ্ধে অভিযান শুরু করেছে। কে কোন দলরে বা মতের তা দেখা হচ্ছে না। অন্যদিকে বিএনপি যখন ক্ষমতায় ছিলো তখন শীর্ষ নেতারা অনিয়ম-দুর্নীতির সাথে জড়িত ছিল। হাওয়া ভবন তৈরী করে প্রত্যকে ব্যবসায় ১০ পার্সেন্টে কমশি নেওয়া হতো।

তারেক রহমানের ১০ বছরের সাজা হয়েছে। এফবিআই তার বিরুদ্ধে সাক্ষ্য দিয়ে গেছে। এই ক্যাসিনো সংষ্কৃতি বিএনপির আমলেই শুরুকরা হয়েছে। সাদেক হোসেন খোকা, মীর্জা আব্বাস, মোসাদ্দেক হোসেন ফালুরা এগুলো শুরু করেছিলেন। এখন কে কোন দলের বা মতের না দেখে সকলের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। এই অনিয়েমে যাদের বিরুদ্ধে সংশ্লিষ্টতা পাওয়া যাচ্ছে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হচ্ছে।

ইতোপূর্বে ক্যাসিনোর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়নি কনে? এমন প্রশ্নের উত্তরে, হাছান মাহমুদ সাংবাদিকদের বলেন, ব্যবস্থা যে আগেও নেওয়া হয়নি তা নয়। ব্যবস্থা আগেও নেওয়া হয়েছে। এখন সাড়াশি অভিযান চলছে। দেশের কয়েকটি অনলাইন পোর্টালে সংবাদ প্রকাশ হয়েছে। জি কে শামিম প্রতিমাসে ১ কোটি টাকা করে তারেক রহমানকে দেয়া হতো। এছাড়া বিএনপির অনেক নেতা কেউ সে টাকা দিতে বলে অভিযোগ পাওয়া গেছে। যার মূল অর্থ যারা ক্যাসিনো কালচার যারা শুরু করেছিল তারাই নিয়মিত মাসোহারা পেত শামিম। আমরা কে কোন দলের বা মত নির্বিশেষে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ শুরু হয়েছে।

প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচটি ইমাম বলেন চলমান এই অভিযান আওয়ামী লীগের বিরুদ্ধে নয়। আওয়ামী লীগ স্বচ্ছ-পরচ্ছিন্ন একটি দল। আমরা সব সময় পরিচ্ছন্ন রাজনীতিতে বিশ্বাস করি। আজ মঙ্গলবার পত্র-পত্রকিায় প্রাকশিত, সাতজনের নাম তাদেও মধ্যে ছয়জনই অনু-প্রবেশকারী। তারা আওয়ামী লীগরে নয়। এরা মীর্জা আব্বাসরে সৃষ্টি অথবা কোকোর। এই দানবগুলোকে তো এখন ধরা হয়েছে।

এসময় রাজশাহী মেডিকেল কলেজ (রামকে) হাসপাতালে ২০১৪ সাল থেকে সাংবাদিকদের প্রবেশ নিষেধাজ্ঞা থাকার বিষয়টি জাননো হলে, প্রধানমন্ত্রীর উপদেষ্টা বলেন, এই বিষয়টি আজকে আমরা অবগত হলাম। অন্য কোথাও এমন নিষেধাজ্ঞা আছে কি না, তা জানা নেই। তবে এ বিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষকে তলব করা হবে। সঠিক সমস্যা উৎঘাটন করে সমাধান করার আশ^াস দিয়েছেন।

P/B/A/N

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে