ডেস্ক রিপোর্টঃ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, ডিআইজি মিজান যাতে আইনের ফাঁক দিয়ে বের হয়ে যেতে না পারে, সেজন্য সব প্রক্রিয়া সম্পন্ন। তার বিরুদ্ধে তদন্ত শেষ পর্যায়। শনিবার (২২ জুন) রাজধানীর ধানমন্ডিতে নিজ বাসভবনে সাংবাদিকদের কাছে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘তার (ডিআইজি মিজান) বিরুদ্ধে একটি চার্জশিট দেওয়ার জন্য যে যে ফরমালিটিস প্রয়োজন সেগুলো আগে আমাকে করতে হবে। তা না হলে এই বিচারের ফাঁক-ফোকর দিয়ে সে আবার বের হয়ে যেতে পারে। তার জন্যই আমাদের অফিসিয়াল ফরমালিটিস যেটা একটা তদন্ত রিপোর্ট দেওয়া, সেগুলোর যে সমস্ত উপাদান প্রয়োজন সেগুলো আমাদের কালেকশন করেই দিতে হবে।’

এর আগে গত ১৮ জুন স্বরাষ্ট্রমন্ত্রী জানান, ডিআইজি মিজানুর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে এবং এখন অন্যান্য আইনি ব্যবস্থার প্রক্রিয়া চলছে। ২০১৮ সালে একটি পত্রিকায় ‘তুলে নিয়ে বিয়ে করলেন অতিরিক্ত পুলিশ কমিশনার’ শিরোনামে মিজানের বিরুদ্ধে একটি অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশ করা হয়। পরে বিষয়টি তোলপাড় সৃষ্টি করে। ওই ঘটনায় পুলিশ সদরদফতরসহ দুর্নীতি দমন কমিশনে (দুদক) একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

সম্প্রতি দুদকের প্রতিবেদনে তার দুর্নীতির প্রমাণ পাওয়া যায়। প্রতিবেদন জমা দেওয়ার পর দুদকের তদন্ত কর্মকর্তা পরিচালক খন্দকার এনামুল বাসির তার কাছ থেকে ৪০ লাখ টাকা নিয়েছেন বলে দাবি করেন ডিআইজি মিজান। এ বিষয়টি নিয়েও বেশ তোলপাড় শুরু হয়। এছাড়া তথ্য পাচারের অভিযোগে ওই তদন্ত কর্মকর্তাকে বরখাস্ত করেছে দুদক।

পিবিএ/বাখ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে