ডেস্ক স্পোর্টসঃ ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ টেস্ট সিরিজের মাঝেই পৃথ্বীকে উড়িয়ে নেওয়া হয়েছিল। কিন্তু ড্রেসিং রুমেই সময় কাটাতে হয়েছে, ব্যাট হাতে আর নামা হয়নি। কিন্তু ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সুযোগ পেয়েই শতক হাঁকালেন নিজের অভিষেক ম্যাচে।

টেস্ট ক্রিকেটের ইতিহাসে কমবয়সী ক্রিকেটারদের মধ্যে পৃথ্বী চতুর্থ, যিনি অভিষেক টেস্টেই পেয়েছেন সেঞ্চুরি। আর ভারতের সবচেয়ে দ্বিতীয় কম বয়সী ব্যাটসম্যান হিসেবে অভিষেক টেস্টে গড়লেন রেকর্ড। তার আগে আছেন একমাত্র টেন্ডুলকার। ১৫৪ বলে ১৩৪ রান করে আউট হন তিনি। ২৯৩তম খেলোয়াড় হিসেবে ভারতের টেস্ট ক্যাপ পরেছিলেন পৃথ্বী শ।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্টের একদিন আগে পৃথ্বী শ’কে নিয়ে স্কোয়াড ঘোষণা করে দেশটির ক্রিকেট বোর্ড। স্কোয়াড থেকে বাদ পড়েছেন মৈনাক আগারয়াল ও মোহাম্মদ সিরাজ। আজ বৃহস্পতিবার রাজকোটের স্বরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে ভারত-ওয়েস্ট ইন্ডিজ প্রথম টেস্ট শুরু হয়।

১৯ বছর বয়সী পৃথ্বী শ’র জন্ম ভারতের মহারাস্ট্রে। প্রথম শ্রেণির ১৪ ম্যাচে তার ব্যাট থেকে ৫৬.৭২ গড়ে আসে ১৪১৮ রান। এই ১৪ ম্যাচের মধ্যে দুটি ছাড়া প্রত্যেক ম্যাচে পৃথ্বী শতক অথবা অর্ধশতক করেছেন।

B/P/N.

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে