সাম্প্রতিক সংবাদ

হিটলারের হলোকস্টের মতই মাদকাসক্তদের মারতে চান ফিলিপিনের প্রেসিডেন্ট

_91458008_611240832

আন্তর্জাতিক ডেস্কঃ ফিলিপিনের প্রেসিডেন্ট রডরিগো দুতের্তে – যিনি তার অকপট কথাবার্তার জন্য সারা পৃথিবীতে আলোচিত হয়েছেন – বলেছেন, জার্মানীর নাৎসী নেতা হিটলার যেমন লক্ষ লক্ষ ইহুদিকে হত্যা করেছিলেন, তিনিও তেমনি তার দেশের লক্ষ লক্ষ মাদকাসক্ত এবং মাদকব্যবসায়ীকে হত্যা করতে পারলে খুশি হবেন।

এ কথা বলার পর বিভিন্ন দেশের ইহুদি নেতারা ক্রুদ্ধ প্রতিক্রিয়া জানিয়ে একে ‘অমানবিক এবং অবমাননাকর’ বলে আখ্যায়িত করে বলেছেন, তিনি একটি গণতান্ত্রিক দেশের নির্বাচিত নেতা হয়ে যেভাবে মানুষের জীবনের প্রতি অসম্মান দেথিয়েছেন তা সত্যি বেদনাদায়ক।

মি. দুতের্তে জুন মাসে ফিলিপিনের প্রেসিডেন্ট নির্বাচিত হবার পরই এক মাদকবিরোধী কর্মসূচি শুরু করেন যাতে এ পর্যন্ত তিন হাজার লোক নিহত হয়েছে। তিনি প্রেসিডেন্ট হবার আগে দাভাও শহরের গভর্নর ছিলেন, যেখানে তিনি এক কঠোর অপরাধ-দমন অভিযান চালিয়েছিলেন এবং তার বিরুদ্ধে অপরাধীদের হত্যার জন্য ঘাতক দল ব্যবহারের অভিযোগ আছে।

সবশেষ দাভাও শহরের এক বক্তৃতায় মি. দুতের্তে বলেন, “হিটলার ত্রিশ লক্ষ ইহুদিকে হত্যা করেছিলেন। এদেশেও ত্রিশ লক্ষ মাদকাসক্ত আছে। তাদেরকে হত্যা করতে পারলে আমি খুশি হবো।”

মি. দুতের্তে অবশ্য দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় নাৎসীদের হাতে নিহত ইহুদিদের সংখ্যাটি ভুল বলেন – যা আসলে ৬০ লক্ষ।

তিনি তার সমালোচকদের প্রতি বিষোদ্গার করে সাংবাদিকদের বলেন, “সংবাদমাধ্যমে তাকে হিটলারের সম্পর্কীয় ভাই হিসেবে তুলে ধরা হচ্ছে।”

তিনি তার মাদকবিরোধী অভিযানকে হিটলারের দ্বিতীয় বিশ্বযুদ্ধকালীন ইহুদি নিধনযজ্ঞের সাথে তুলনা করে বলেন, “জার্মানির ছিল হিটলার, আর ফিলিপিনের জন্য আছি…” বলে তিনি নিজের দিকে আঙুল দেখান।

তিনি তার সমালোচনাকারী পশ্চিমা নেতাদের “স্ববিরোধিতারও” তীব্র সমালোচনা করেন।

 

বি/বি/সি/এন

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com