সাম্প্রতিক সংবাদ

হাওরবাসীর উন্নয়নের যাত্রা শুরু হয়েছে: রাষ্ট্রপতি

abdulhamid

বিডি নীয়ালা নিউজ(২১ই এপ্রিল১৬)-অনলাইন প্রতিবেদনঃ  রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেছেন, হাওরের মানুষ সবদিক থেকেই বঞ্চিত-অবহেলিত ছিল। একসময় এখানকার গ্রাম তো দূরের কথা, ইউনিয়নেও কোন প্রাথমিক বিদ্যালয় ছিল না। ক্রমে ক্রমে প্রাথমিক বিদ্যালয়,  হাইস্কুল ও কলেজ হয়েছে। মালদ্বীপের সাথে হাওরকে তুলনা করে তিনি বলেন,  মালদ্বীপের মতো এখানকার প্রতিটি গ্রামই একেকটি দ্বীপ। বর্ষায় এই গ্রামগুলো পানিতে ভাসতে থাকে। এখানে এক সময় কারো মৃত্যু হলে পানিতে ভাসিয়ে দেয়া ছাড়া উপায় ছিল না। এই উন্নয়নবঞ্চিত হাওরে এখন উন্নয়নের যাত্রা শুরু হয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুরে কিশোরগঞ্জের মিঠামইন উপজেলা সদরে পুরাতন ডাকবাংলোর মাঠে আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে রাষ্ট্রপতি এসব কথা বলেন। বাংলাদেশ প্রতিদিনের খবর।

রাষ্ট্রপতি বলেন, হাওরের পানিতে চলাচল ছাড়া যেখানে আর কোন ব্যবস্থা ছিল না, সেখানে এখন সড়ক হচ্ছে। সারা বছর এ সড়ক দিয়ে চলাচল করা যাবে। তিনি আরও বলেন, আমি সকলের রাষ্ট্রপতি। কোন ব্যক্তি, গোষ্ঠী বা দলের রাষ্ট্রপতি নই। হাওরের উন্নয়নে সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

কিশোরগঞ্জ জেলা পরিষদের প্রশাসক অ্যাডভোকেট জিল্লুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্যে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, এ দেশে যত ভাল কথা হয়, সে তুলনায় অতীতে ভাল কাজের কোনে দৃষ্টান্ত ছিল না। তিনি বেশি কথা না বলে ভাল কাজ করার জন্য সকলের প্রতি আহ্বান জানিয়ে বলেন, এখন ভাল কাজের অ্যাকশনে যেতে হবে। তিনি বলেন, আওয়ামী লীগ ২১ বছর ক্ষমতায় ছিল না। তাই তখন কোন উন্নয়ন হয়নি। এখন ক্ষমতার পূর্ণ ব্যবহার করতে হবে।

 

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com