সাম্প্রতিক সংবাদ

সারাদেশে শেষ হল পৌরসভার ভোট গ্রহণ, এখন চলছে গণনা

Untitled-1

বিডি নীয়ালা নিউজ (৩০ডিসেম্বর১৫)-নিজস্ব প্রতিবেদন:আজ বুধবার সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত টানা একযোগে চলেছে ভোট গ্রহণ।এখন ভোট গণনার পালা। নির্বাচনী এলাকায় এখন  চলছে নির্বাচনী ফলাফলের অপেক্ষা। ।নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে মাঠে টহল দিয়েছে  বিজিবি, র‌্যাব, পুলিশ, কোস্টগার্ড ও আনসারসহ লক্ষাধিক আইনশৃঙ্খলা বাহিনী। সঙ্গে ছিল নির্বাহী ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট।

নির্বাচন কমিশন মনে করছে, রাত আটটার পর থেকে মেয়র পদের বেসরকারি ফলাফল স্থানীয় রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে আসতে শুরু করবে। সেখান থেকে তা নির্বাচন কমিশনে আসবে।

এই নির্বাচনে মেয়র পদে ৯৪৩ জনসহ মোট ১২ হাজার প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।নির্বাচনে ৩ হাজার ৫৫৫টি ভোটকেন্দ্রে ভোট হয়েছে।এসব কেন্দ্রে বুথের সংখ্যা ছিল ২১ হাজার ৫৭১টি। এ হিসাবে প্রতি কেন্দ্রে ১ জন করে ৩ হাজার ৫৫৫ জন প্রিজাইডিং অফিসার, প্রতি বুথে ১ জন করে ২১ হাজার ৭১ জন সহকারী প্রিজাইডিং অফিসার এবং প্রতি বুথে ২ জন করে ৪২ হাজার ১৪২ জন পোলিং অফিসার দায়িত্বরত। মোট ভোট গ্রহণ করেছেন ৬৬ হাজার ৭৬৮ জন কর্মকর্তা। এতে পুরুষ ভোটার ৩৫ লাখ ৫২ হাজার ২৮৪ জন এবং নারী ভোটার ৩৫ লাখ ৪৬ হাজার ৮৬০ জন।

নির্বাচনের কারণে ২৩৪টি পৌরসভায় সাধারণ ছুটি ঘোষণা করেছিল জনপ্রশাসন মন্ত্রণালয়।

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

shared on wplocker.com