আতিকুর রহমান, লালপুর (নাটোর) প্রতিনিধি: নাটোরের লালপুরে ৪ হাজার দুঃস্থ নারীদের মাঝে হাঁস, ৪ হাজার ৩০০ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে কৃষি প্রণোদনা ও ৪২টি মন্দিরে জিআর চাউল বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর ২০২৩) দুপুরে উপজেলা পরিষদ চত্বরে প্রধান অতিথি ৫৮ নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল সুবিধাভোগীদের মাঝে এসব সামগ্রী বিতরণ করেন।

সহকারী কমিশনার (ভূমি) আরাফাত আমান আজিজের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. লাবনী সুলতানা, উপজেলা কৃষি কর্মকর্তা প্রীতম কুমার হোড়, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা চন্দন কুমার সরকার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মাহফুজুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আ স ম মাহমুদুল হক মুকুল, সাবেক সহ সভাপতি মো. এসকেন্দার মির্জা, সাবেক প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মো. আনিসুজ্জামান বাবু, সাবেক সদস্য মো. কামরুজ্জামান লাভলু, নাটোর জেলা পরিষদ সাবেক সদস্যবদিউজ্জামান বদর, এবি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গোলাম মোস্তফা আসলাম প্রমুখ।

অনুষ্ঠানে প্রাণিসম্পদ বিভাগের আয়োজনে সমতল ভূমিতে বসবাসরত অনগ্রসর ক্ষুদ্র নৃগোষ্ঠীর আর্থ সামাজিক ও জীবন মানোন্নয়নের লক্ষ্যে সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় উপজেলার ২০০টি পরিবারের মধ্যে ২০টি করে ৪ হাজার হাঁস বিতরণ করা হয়।

কৃষি বিভাগের উদ্যোগে ২০২৩-২০২৪ অর্থ বছরে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় গ্রীষ্মকালীন পেঁয়াজ (নাবী), গম, ভূট্টা, সরিষা, চিনাবাদাম, শীতকালীন পেঁয়াজ, মসুর, খেসারি ও মুগ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে উপজেলার ৪ হাজার ৩০০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ, রাসায়নিক সার এবং আনুষঙ্গিক উপকরণ বিতরণ করা হয়।

এছাড়া প্রকল্প বাস্তবায়ন বিভাগের ব্যবস্থাপনায় শারদীয় দূর্গা পূজা উপলক্ষে উপজেলার ৪২টি মন্দির কমিটির সভাপতি ও সাধারন সম্পাদকদের অনুকূলে ৫০০ কেজি করে জিআর চাউল বিতরণ করা হয়।
এ সময় সুবিধাভোগী ছাড়াও জনপ্রতিনিধি, কর্মকর্তা, কর্মচারীসহ উপজেলার সর্বস্তরের বিপুল সংখ্যক মানুষ উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে