সাম্প্রতিক সংবাদ

রাবিতে ছড়াশিল্পী মমিনের স্মরণসভা

স্টাফ রিপোর্টারঃ ছড়াশিল্পী মমিনুর রহমান মমিনের স্মরণে আলোচনা ও কবিতাপাঠের আসর অনুষ্ঠিত হয়েছে। গতকাল বিকেলে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ কলাভবনে শব্দকলার আয়োজনে এ্ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে শব্দকলার চেয়ারম্যান রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রফেসর এবং কবি ও গবেষক ড. মাহফুজুর রহমান আখন্দ’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট কবি ও ভিন্নমাত্রার সম্পাদক অধ্যাপক মুহাম্মদ মাসুম বিল্লাহ।

শিল্প, সাহিত্য ও সংস্কৃতির বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন বিশিষ্ট ভাষাসৈনিক ও বীরমুক্তিযোদ্ধা কবি শফিউদ্দীন মোল্লা ভাসানী, কথাশিল্পী মাতিউর রাহমান, বিশিষ্ট সংগঠক রবিউল হক রৌদ্র, মমিনুল ইসলাম, কাওসার নাহিদ, সালমান ফারাবী প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, ছড়াকার মমিনুর রহমান মমিন ছিলেন একজন দেশপ্রেমিক ক্ষণজন্মা ছড়াশিল্পী। নিভৃত্বের সাহিত্যচাষী হিসেবে তিনি কাজ করে গেছেন। তার সাহিতের ক্যানভাস জুড়ে উঠে এসেছে প্রেম, দ্রোহ, স্বদেশ চেতনা এবং জীবন বাস্তবতার নিখুঁত চিত্র। স্বদেশ চেতনা তাঁর ছড়ার মূল উপজীব্য বিষয়। উপমা, উৎপ্রেক্ষা এবং কাব্যগুণের অসাধারণ সমন্বয়ে তাঁর ছড়া পাঠকের কাছে হৃদয়গ্রাহী হয়ে উঠেছে। আলোচকগণ তরুণ প্রজন্মকে সুখি সমৃদ্ধ দেশ গঠনে সুস্থ ধারার শিল্প-সংস্কৃতি চর্চার প্রতি গুরুত্ব আরোপ করেন।

অনুষ্ঠানে কবিতা-গান পরিবেশনে অংশগ্রহণ করেন কবি শরীফ জামিল, আলমগীর আখন্দ, সাব্বির আহমেদ, মোর্তজা আলী, আরিফুল ইসলাম, শরীফ সামী, রাকিব উদ্দীন, রোকাইয়া জাহান বন্যা, রেশমা খাতুন, আসমা আক্তার আখি, আবু তালেব, তোফাজ্জল হোসাইন, রায়হান আলী, আহমেদ মারুফ আল মুজাহিদ, রহিসুল ইসলাম প্রমুখ।


Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top
Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com