সাম্প্রতিক সংবাদ

রাজধানীর রামপুরায় দুই শিশু হত্যার জবানবন্দি দিলেন মা

bonosri

বিডি নীয়ালা নিউজ(১৪ই মার্চ১৬)-আন্তর্জাতিক প্রতিবেদনঃ  রাজধানীর রামপুরায় নিজের ছেলে-মেয়েকে হত্যার অভিযোগে গ্রেফতার মা মাহফুজা মালেক জেসমিন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

দুই সন্তান হত্যার ঘটনায় অনুতপ্ত নন বরং ভারমুক্ত হয়েছেন বলে জানিয়েছেন মা মাহফুজা। মহানগর গোয়েন্দা পুলিশের (ডিএমপি)  জিজ্ঞাসাবাদে এমনটা স্বীকারোক্তি দিয়েছেন বলে জানিয়েছেন সংস্থাটির অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম।

তিনি বলেন, ‘আমরা মূলত তিনটি পয়েন্ট ধরে জিজ্ঞাসাবাদ করেছি। প্রথমত: রক্তে মাংসে গড়া একজন মানুষ হিসেবে। দ্বিতীয়ত: এমন কোনো ঘটনা ঘটেছিল কিনা যা দেখে ফেলায় সন্তানদের হত্যা করা হতে পারে এবং শেষ পয়েন্টটি হল তিনি অন্য কারো দায় নিজের কাধে নিচ্ছেন কিনা।’ মনিরুল ইসলাম জানান, মা মাহফুজা বলেছেন, ‘আমি আমার সন্তানদের হত্যায় অনুতপ্ত নেই। তাদের হত্যা করায় আমি এখন ভারমুক্ত। তবে মাঝে মাঝে খারাপ লাগে, তাদের মনে পড়ে।’

মনিরুল ইসলাম জানান, মা মাহফুজা জটিল মানসিক অবস্থায় হঠাৎ করেই এ কাজটি করেছেন। পূর্ব পরিকল্পিত বা কোনো সিদ্ধান্ত নিয়ে এ হত্যাকাণ্ড ঘটাননি। তিনি শারীরিক ও মানসিকভাবে সুস্থ আছেন।

তিনি বলেন, ‘বিশ্বে এ ধরনের ঘটনা বিরল হলেও অসম্ভব কিছু নয়, ঘটতে পারে। বিশ্বে এমন ঘটনা আগে ঘটেছে, বাংলাদেশেও ঘটেছে।’

দ্বিতীয় দফার পাঁচদিনের রিমান্ড শেষে রোববার সকালে তাকে আদালতে হাজির করেন মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক লোকমান হেকিম। আদালতের রামপুরা থানার জিআরও মুকুল জেসমিনের ১৬৪ ধারায় জবানবন্দি দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে চাইনিজ রেস্টুরেন্টের খাবার খেয়ে নুসরাত আমান অরণী (১৪) ও আলভী আমান (৬) নামের দুই শিশু অসুস্থ হয়ে পড়েছে বলে গত ২৯ ফেব্রুয়ারি ঢাকা মেডিকেল হাসপাতালে নিয়ে আসে তার পরিবার।

সেসময় হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করে। পরে ময়নাতদন্তে জানা যায়, শ্বাসরোধে তাদের হত্যা করা হয়েছে।   জামালপুরে দুই শিশুকে দাফনের পর গত ৩ মার্চ ওই শিশুদের বাবা, মা  ও খালাকে আটক করে ঢাকায় নিয়ে আসে র‍্যাব। সেখানে মা মাহফুজা মালেক জেসমিন হত্যার দায় স্বীকার করেন বলে দাবি করে র‍্যাব। এরপর মাহফুজার স্বামী আমানুল্লাহ বাদী হয়ে মাহফুজার বিরুদ্ধে মামলা করেন।

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com