সাম্প্রতিক সংবাদ

‘ভাবমূর্তি’ বদলাচ্ছেন ট্রাম্প

trump

বিডি নীয়ালা নিউজ(২৪ই এপ্রিল১৬)-আন্তর্জাতিক প্রতিবেদনঃ নিজের ভাবমূর্তি পাল্টানোর চেষ্টা করবেন বলে অঙ্গীকার করেছেন যুক্তরাষ্ট্রের আগামী প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টির মনোনয়নপ্রত্যাশী ডোনাল্ড ট্রাম্প। রিপাবলিকান দলের নেতাদের সঙ্গে এক রুদ্ধদ্বার বৈঠকে তিনি এই সিদ্ধান্তের কথা জানান।

জানা যায়,রাইমারি নির্বাচনগুলোতে ট্রাম্পের সাফল্যের পরও নিজ দলের ভেতরের অনেকেই এই ভেবে উদ্বিগ্ন যে, ট্রাম্পের বিতর্কিত মন্তব্য আর নীতির কারণে ভোটাররা শেষ পর্যন্ত তার প্রতি বিমুখ হয়ে পড়বে। প্রাথমিক বাছাইয়ে তাঁর ব্যাপক সাফল্যে নিজের দলের অনেক নেতাই উদ্বিগ্ন। তাঁদের আশঙ্কা, ট্রাম্পের বক্তব্যের ভাষা এবং নীতির কারণে ভোটাররা নির্বাচনে রিপাবলিকান দল থেকে মুখ ফিরিয়ে নেবেন। বিবিসির খবর।

ট্রাম্পের এক নতুন ঊর্ধ্বতন সহযোগী পল মানাফোর্ট রিপাবলিকান ন্যাশনাল কমিটির সদস্যদের বলেন,  “তিনি (ট্রাম্প) জানেন তার মধ্যপন্থি হওয়া প্রয়োজন। এতে তার নেতিবাচক ভাবমূর্তি (জনমত জরিপে জনসমর্থন লাভে প্রতিকূলতা) কমবে। ভাবমূর্তির এ পরিবর্তন ঘটতে চলেছে।”

বৃহস্পতিবারের বৈঠক প্রসঙ্গে ট্রাম্পের সহযোগীরা বলেন,জ্যেষ্ঠ রিপাবলিকান নেতারা ট্রাম্পের জন্য ‘একটি ভাবমূর্তি’ নির্ধারণ করে দিয়েছেন। আর সেটি অনুসরণ করেই এ মনোনয়ন প্রত্যাশী নিজেকে বদলাতে শুরু করেছেন।

এপির খবরে বলা হয়েছে, ট্রাম্প এক সহকারীর মাধ্যমে নেতাদের কাছে এই বার্তা দেন। প্রাইমারিগুলোতে তার বিজয়ে রিপাবলিকানদের মধ্যে উদ্বেগ তৈরি হয়েছে।

তবে বিশ্লেষকরা বলছেন, এ সপ্তাহে নিউ ইয়র্ক প্রাইমারিতে ট্রাম্পের চূড়ান্ত জয় তার বিজয়ী ভাষণে একটি নতুন এবং নমনীয় দিক ফুটে ওঠারই আভাস দিয়েছে।

পেনসিলভানিয়ায় এক সমাবেশে ট্রাম্প বলেছেন,“কখনও কখনও আমি এত বেশি প্রেসিডেন্ট মনোভাবাপন্ন হয়ে উঠি যে আপনারা বিরক্ত হয়ে যান।”

আগামী মঙ্গলবারের পাঁচটি প্রাইমারি নির্বাচনকে সামনে রেখে ট্রাম্প তার নতুন নিয়োগকৃত সহকারী পল মানাফোর্টের মাধ্যমে তার সিদ্ধান্ত জানান। পল বলেন, ‘তিনি মঞ্চে দাঁড়িয়ে যা যা বলেন তার ভিত্তিতেই তার ভাবমূর্তি নির্মিত হয়। নেতিবাচক কোনও কিছুই আর থাকবে না। তার ভাবমূর্তি বদলে যাবে।’

 

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
shared on wplocker.com