সাম্প্রতিক সংবাদ

বিশ্বখ্যাত ব্র্যান্ডকে বাংলাদেশে কারখানা স্থাপনের আহ্বান পলকের

e77db11c-11da-4490-9f11-1cb7b2a81828

বিডি নীয়ালা নিউজ(১৯জানুয়ারি১৬)- প্রযুক্তি প্রতিবেদনঃ  এইচপি, ডেল, আসুস, এসারের মতো বিশ্বের শীর্ষস্থানীয় প্রযুক্তিপণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠানকে বাংলাদেশে প্ল্যান্ট স্থাপনের আহ্বান জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

রাজধানীর আগারগাঁওয়ের বিসিএস কম্পিউটার সিটিতে গতকাল সোমবার সিটিআইটি ২০১৬ উদ্বোধন অনুষ্ঠানে এ অাহ্বান জানান পলক।

প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বলেন, দেশে গত বছর প্রয় ছয় লাখ কম্পিউটার আমদানি করা হয়েছে। দিন দিন এর পরিমাণ বাড়ছে। কোম্পানিগুলো চাইলে এখানে কারখানা স্থাপন করতে পারে।

এজন্য বাস্তবায়নাধীন হাইটেক পার্কগুলোতে এসব কোম্পানিকে জায়গা দেওয়া সম্ভব হবে জানিয়ে পলক বলেন, বিসিএস কম্পিউটার সিটির এবারের মেলা থেকে শেখ রাসেল কম্পিউটার ও ল্যাঙ্গুয়েজ ল্যাবের জন্য ৩৪ হাজার কম্পিউটার কেনা হবে।

‘ডিজিটাল শিক্ষা শিশুদের অধিকার’ স্লোগানে ছয় দিনব্যাপী মেলার উদ্বোধনীতে বক্তব্য রাখেন তথ্যপ্রযুক্তিবিদ মোস্তাফা জব্বার। তিনি বলেন, বিসিএস আয়োজিত এবারের মেলা ১৬তম। এবার ডিজিটাল শিক্ষাকে শিশুদের অধিকার হিসেবে গুরুত্ব দেওয়া হয়েছে যা খুবই যুগপোযুগী।

মেলায় বিসিএস কম্পিউটার সিটির দোকানগুলো তাদের কম্পিউটার, কম্পিউটার অ্যাক্সোসরিজ ছাড়ায় বিভিন্ন প্রযুক্তিপণ্য প্রদর্শন ও বিক্রি করছে।

উদ্বোধনী অনুষ্ঠানে মেলার আহ্বায়ক মুজিবুর রহমান স্বপন, বিসিএস সভাপতি আহমেদ হাসান, ডেল, এইচপি, গিগাবাইট, গ্লোবাল ব্র্যান্ডের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে। প্রবেশ মূল্য ১০ টাকা। তবে শিক্ষার্থীরা পরিচয়পত্র দেখিয়ে বিনামূল্যে প্রবেশ করতে পারবে।

সূত্রঃ টেক শহর

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

shared on wplocker.com