সাম্প্রতিক সংবাদ

প্রধানমন্ত্রীর কাছে ৫ মিনিট সময় চান আন্দোলনরত শিক্ষকরা

5min

বিডি নীয়ালা নিউজ(১২জানুয়ারি১৬)- অনলাইন প্রতিবেদন: অষ্টম জাতীয় বেতন কাঠামোতে আলোচনার জন্য প্রধানমন্ত্রীর নিকট সময় চাইলেন শিক্ষক নেতারা। তারা প্রধানমন্ত্রীকে বিষয়টি ‘নিরপেক্ষ সোর্স’ থেকে বোঝার চেষ্টা করার আহ্বান জানান।

মঙ্গলবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা ভবনের সামনে বটতলায় সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সভাপতি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ প্রধানমন্ত্রীর নিকট আলোচনার জন্য সময় চান। এই সময় ফেডারেশনের মহাসচিব অধ্যাপক এএসএম মাকসুদ কামাল উপস্থিত ছিলেন।

অধ্যাপক ফরিদ উদ্দিন বলেন, ‘আমরা বারবার সরকারের নীতি নির্ধারকের নিকট সময় চেয়েছি। সরকারের তরফ থেকে সমস্যা সমাধানের জন্য কোন উদ্যোগ নেয়নি। আমাদের দেয়ালে পিঠ টেকে গেছে। আমরা মর্যাদার জন্য লড়ছি। ছেলে-মেয়েদের ক্লাস পরীক্ষা না হওয়াতে আমরা মর্মাহত। আমরা তাদের সেশনজটে ফেলতে চাই না।’

তিনি আরো বলেন, ‘প্রধানমন্ত্রীর সাথে পাঁচ মিনিট বসলে আমাদের বিষয়টি তিনি বুঝতে পারবেন এবং বিষয়টির সুষ্ঠু সমাধান হয়ে যেত।’ শিক্ষকদের সর্ম্পকে তার নিকট ভুল তথ্য দেয়া হচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।

মহাসচিব এ এস এম মাকসুদ কামাল বলেন, ‘বিশ্ববিদ্যালয়গুলো মানবসম্পদ তৈরি করে স্বল্প বাজেটের মধ্যে।উচ্চশিক্ষার যদি প্রয়োজন এই দেশে প্রয়োজন না হয় তাহলে রাষ্ট্র চাইলে তা বন্ধ করে দিতে পারে।’ দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালু থাকবে বলে ঘোষণা দেয়া হয়।

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

shared on wplocker.com