এম ডি বাবুল: র‌্যাব-৭, চট্টগ্রাম বিশেষ গোয়েন্দা সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, খাগড়াছড়ি পার্বত্য জেলার মানিকছড়ি থানাধীন গচ্ছাবিল এলাকায় চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কের পাঁকা রাস্তার উপর কতিপয় অস্ত্রধারী মাদক কারবারি মাদকদ্রব্য ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। উক্ত সংবাদের ভিত্তিতে গত ০৪ জুন ২০২৪ইং তারিখ আনুমানিক ০৩:৩০ মিনিটের দিকে র‌্যাব-৭, চট্টগ্রামের একটি আভিযানিক দল বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করে আসামি মোঃ লোকমান হোসেন (২৪), পিতা-মোঃ আলমগীর হোসেন, সাং-গচ্ছাবিল, থানা-মানিকছড়ি, জেলা-খাগড়াছড়ি’কে আটক করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামিকে জিজ্ঞাসাবাদ এবং তল্লাশীকালে তার পরিহিত প্যান্ট হতে তার নিজ হাতে বের করে দেয়া মতে ০১টি দেশীয় তৈরি আগ্নেয়াস্ত্র এবং ০২ রাউন্ড কার্তুজ উদ্ধার সহ আসামি’কে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আসামিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের সময় জব্দকৃত আগ্নেয়াস্ত্র নিজ হেফাজতে রাখার বিষয়ে বৈধ কোন কাগজপত্র সে দেখাতে পারে নাই। উপস্থিত সাক্ষীদের সম্মুখে গ্রেফতারকৃত আসামিকে জিজ্ঞাসাবাদে আরো জানায় যে, সে দীর্ঘদিন যাবৎ স্থানীয়ভাবে এলাকায় প্রভাব বিস্তার সহ বিভিন্ন ধরনের সন্ত্রাসী কার্যক্রম, রাহাজানি, চাঁদাবাজি, জমি দখল সংক্রান্ত অপরাধমূলক কার্যক্রম সহ অপরাধ চক্রের সক্রিয় সদস্য। এছাড়াও বিভিন্ন মাদক ব্যবসায়ীদের মাদকদ্রব্য ক্রয়-বিক্রয় ও বহনে নিরাপত্তা নিশ্চিতকল্পে জব্দকৃত আগ্নেয়াস্ত্র ব্যবহার করতো মর্মে সে স্বীকার করে।

গ্রেফতারকৃত আসামি এবং উদ্ধারকৃত আগ্নেয়াস্ত্র ও গুলি সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে তাকে খাগড়াছড়ি পার্বত্য জেলার মানিকছড়ি থানায় হস্তান্তর করা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে