সাম্প্রতিক সংবাদ

নয় বছর নিষিদ্ধ হচ্ছেন জেরমে ভাল্কে

Jerome-Valcke-Fifa-Secretary-General-World-Cup

 বিডি নীয়ালা নিউজ(৬জানুয়ারি১৬)- অনলাইন প্রতিবেদনঃ দীর্ঘ মেয়াদে নিষেধাজ্ঞার মুখে পড়তে পারেন  ফিফার সেক্রেটারি জেনারেল জেরমে ভাল্কে। এর আগে সংস্থাটির সাবেক সভাপতি সেপ ব্লাটার ও ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ সংস্থা উয়েফা সভাপতি মিশেল প্লাতিনিকে ফুটবল কার্যক্রমে আট বছরের জন্য নিষিদ্ধ করে একই কমিটি।

ফিফা এথিকস কমিটির তদন্ত অনুযায়ী ভাল্কের বিরুদ্ধে এক লাখ সুইস ফ্রাঙ্ক আর্থিক অনিয়মের অভিযোগ আনা হয়। এই অপরাধে তাকে  নয় বছরের নিষেধাজ্ঞার সুপারিশও করা হয়। এখন শুধু জার্মান বিচারক হ্যানস জোয়াকিম একার্ত এ বিষয়ে চূড়ান্ত রায় প্রদান করবেন।

এক বিবৃতিতে ফিফার এথিকস কমিটি জানিয়েছেন, তদন্ত সংস্থার প্রধান তদন্ত করে দেখেছেন জেরমে ভাল্কে দায়িত্ব পালনকালে বিধি ভঙ্গ করে এক লাখ সুইস ফ্রাঙ্ক অর্থ লেনদেনে সম্পৃক্ত ছিলেন। এ অভিযোগে তার ওপর নয় বছর নিষেধাজ্ঞার আরোপের আবেদন করা হযেছে। অবশ্য চূড়ান্ত সিদ্ধান্ত না আসা পর্যন্ত তিনি নির্দোষ বলেই গণ্য হবেন।

ভাল্কে  ফুটবল কার্যক্রম থেকে ৯০ দিনের নিষেধাজ্ঞায় ছিলেন, যা শেষ হয়েছে মঙ্গলবার রাতে। তবে তার এই নিষেধাজ্ঞার মেয়াদ আরো ৪৫ বাড়ানোর সুপারিশ করা হয়েছে। সুপারিশ অনুযায়ী ভাল্কের ওপর সাময়িক নিষেধাজ্ঞার মেয়াদ ৪৫ দিন বাড়ানো হয়েছে। ব্লাটার প্রশাসনের গুরুত্বপূর্ণ কর্মকর্তা ছিলেন ভাল্কে। ২০০৩ সালে বিপণন বিভাগের প্রধান হিসেবে কাজ শুরু করেন ফিফায়।

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

shared on wplocker.com