সাম্প্রতিক সংবাদ

নীলফামারী বাল্যবিবাহ, যৌতুক ও মাদকমুক্ত হচ্ছে

47812c8f-5228-48c2-a547-9f2151d91b53

বিডি নীয়ালা নিউজ(৪জানুয়ারি১৬)- আসাদুজ্জামান সুজন (নীলফামারী প্রতিনিধি) : ২০১৬ সালের  ৩১ মার্চের মধ্যে নীলফামারী সদর উপজেলার সব ইউনিয়ন ও পৌরসভাকে বাল্যবিবাহ, যৌতুক ও মাদকমুক্ত সদর হিসেবে আনুষ্ঠানিকভাবে ঘোষনা করা হবে। এ উপলক্ষ্যে রবিবার  সকাল ১১টার দিকে জেলা প্রশাসক মো. জাকীর হোসেনের নেতৃত্বে একটি বর্ণাঢ্য র‌্যালী সদর উপজেলা পরিষদ চত্ত্বর থেকে নীলফামারী শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে র‌্যালীটি স্থানীয় শহীদ মিনার চত্ত্বরে এসে সমাবেশে মিলিত হয়।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাবেত আলীর সভাপতিত্বে সমাবেশে বক্তৃতা করেন, জেলা প্রশাসক মো. জাকীর হোসেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুজার রহমান, ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা, জেলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সমিতির সাধারণ সম্পাদক হাফিজুর রশীদ মঞ্জু , জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নুরুন্নাহার শাহজাদী, সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহবায়ক আহসান রহিম, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাহজাহান পাশা প্রমুখ। সমাবেশ শেষে সেখানে বাল্যবিবাহ বিরোধী নাটিকা পরিবেশন করেন নাট্যকর্মীরা।

কর্মসূচিতে সদর উপজেলার জনপ্রতিনিধি, গ্রাম পুলিশসহ বিভিন্ন সরকারী বেসরকারি সংস্থার প্রতিনিধিরা অংশগ্রহণ করেন। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবেত আলী জানান, সদরের দুটি ইউনিয়নকে বাল্যবিবাহ মুক্ত ঘোষণা করা হয়েছে। আগামী মার্চে আনুষ্ঠানিকভাবে গোটা উপজেলা বাল্যবিবাহ, যৌতুক ও মাদক মুক্ত ঘোষণা করা হবে। ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকবেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। তারই ধারাবাহিকতায় জনসচেতনতা বাড়ানোর লক্ষ্যে আজকের এবং ঘোষণার আগমুহূর্ত পর্যন্ত এরকম নানান কর্মসূচি পালন করা হবে।

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

shared on wplocker.com